করোনা ভাইরাসে করনীয় বিষয়ে টাঙ্গাইল পৌর মেয়রের সাংবাদিকদের সাথে মতবিনিময়

করোনা ভাইরাসে করনীয় বিষয়ে টাঙ্গাইল পৌর মেয়রের সাংবাদিকদের সাথে মতবিনিময়

tangail-pratidin

প্রতিদিন প্রতিবেদক: করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন। বৃহস্পতিবার (০২ এপ্রিল) দুপুরে পৌরসভা মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরি ও টাঙ্গাইল পৌরসভা কর্তৃক জনসেবার কর্মসূচি তুলে ধরেন।

কর্মসূচি গুলো হলো, নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে পৌর এলাকার জনগণকে সচেতন করার জন্য মাইকিং করা হচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট ছাপানো ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, দোকান, মসজিদ, মাদ্রাসা, রাস্তা-ঘাটে বিতরণ করা হয়।

পৌর কাউন্সিলরবৃন্দ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের নিয়ে ভাইরাস প্রতিরোধে করনীয় বিষয়গুলো নিয়ে আলোচনা করেন। পৌর এলাকার প্রতিটি মসজিদ ও মন্দিরে সাবান মাস্ক বিতরণ করা হয়েছে। জুমার নামাজের আগে খুদবার সময় ঈমাম কর্তৃক বয়ান করা হয়। মসজিদ-মন্দিরে সচেতনতামূলক ব্যানার লাগানো হয়।

পৌর এলাকার ২৫টি গুরুত্বপূর্ণ স্থানে সাবান দিয়ে হাত ধোয়ার জন্য ৮০টি অস্থায়ী বেসিন বসানো হয়েছে। করোনা ভাইরাস, ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে ভ্যাকুয়াম ওয়াটার ট্যাংকার, ফগার মেশিন ও হ্যান্ড স্প্রে মেশিন দ্বারা বিভিন্ন অফিস আদালত, হাসপাতালসহ পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে।

প্রতিটি ওয়ার্ড কাউন্সিলরকে একটি করে জীবানুনাশক স্প্রে মেশিন দয়ো হয়েছে। বিদেশ ফেরত লোকদের চিহিৃত করে ‘এই বাড়িটি হোম কোয়ারেইন্টাইন এর আওতায়’ লেখা সম্বলিত স্টিকার লাগানো হয়। পৌরসভা কর্তৃক করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন তথ্য প্রদান করা হয়। করোনা ভাইরাস, ডেঙ্গু ও চিকনগুনিয়া মোকাবেলায় বিভিন্ন বার্তা লোকাল ক্যাবল নেটওয়ার্কে প্রচার করা হয়।

রাস্তায় রিক্সা-অটোরিক্সা ভ্যান চলাচল না করার জন্য মাইকিং ও টিম গঠন করে পৌর এলাকার বিভিন্ন রাস্তায় চলাচলে বাধা প্রদান করা হয়। করোনা ভাইরাসে আক্রান্ত বা সন্দেহজনক রোগীদের স্বাস্থ্য সেবা সংক্রান্ত তথ্য সরবরাহের জন্য হট লাইন স্থাপন করা হয়েছে। ( ০১৭০৭-৪৩৫৫৭৭, ০১৯৭১-১০৩৮৭৮ ও ০১৮৭৫-২৬০২১৮)। এসময় টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট জাফর আহমেদ ও টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেলসহ সকল পৌর কাউন্সিলরবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840