কালিহাতীতে অবৈধ বাংলা ড্রেজারে বালু উত্তোলন

কালিহাতীতে অবৈধ বাংলা ড্রেজারে বালু উত্তোলন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার টুনিমগড়া এলাকায় নিউ ধলেশ^রী নদীতে অবৈধ বাংলা ড্রেজার বসিয়ে দীর্ঘ দিন যাবৎ বালু উত্তোলন করছে স্থানীয় একটি মহল। এতে নদী তীরবর্তী একটি দাখিল মাদ্রাসাসহ অর্ধশতাধিক বসতবাড়ী নদী ভাঙ্গনের আশংকা দেখা দিয়েছে।

জানা যায়, টুনিমগড়া গ্রামের বাসিন্দা ও শিল্প মন্ত্রনালয়ে কর্মরর্ত কর্মচারী উজ্জল মিয়ার নেতৃত্বে একটি মহল গত এক মাস যাবৎ টুনিমগড়া এলাকায় নিউ ধলেশ^রী নদীতে অবৈধ বাংলা ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে আসছেন। কেউ প্রতিবাদ করলে তাদেরকে হুমকি দেয় ওই মহল। ফলে কেউ প্রতিবাদ করতেও সাহস পায় না। মন্ত্রনালয়ে কর্মরর্ত থাকার পরিচয়ে তিনি বিভিন্ন সময় এলাকায় অবৈধ ড্রেজার পরিচালনাসহ নানা অপকর্ম করে আসছে।

সরেজমিনে জানা যায়, মগড়া বাজার থেকে নদীর পাড় পর্যন্ত সড়ক পাকা করনের কাজে উত্তোলিত ওই বালু ব্যবহৃত হচ্ছে। ওই সড়ক পাকা করনের কাজ বাস্তবায়ন করছে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল ভূইয়া। অভিযোগ রয়েছে এই যুবলীগ নেতার আশ্রয় প্রশ্রয়ে এই মহল দীর্ঘদিন যাবৎ নদীতে বাংলা ড্রেজার চালাচ্ছেন।
এ বিষয়ে অভিযুক্ত উজ্জল মিয়াকে মুঠোফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

এ বিষয়ে কালিহাতী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল ভূইয়া বলেন, আমি যে এলাকায় কাজ করছি সেই এলাকাটি গ্রামীন এলাকা হিসাবে পরিচিত। তাই উন্নয়ন কাজ করতে আমরা ড্রেজার ব্যবহার করছি। এই প্রতিবেদককে নিউজটি প্রকাশ না করতেও তিনি অনুরোধ জানান।

এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন মুঠোফোনে বলেন, অবৈধ বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। যদি কেউ অবৈধ বালু উত্তোলন করে বিক্রি করে থাকে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840