সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে চড়াই উৎরাইয়ের মধ্য দিয়ে সবার মনোনয়ন বৈধ কালিহাতীতে পৌলীতে রেল সেতুর দুই পাশে বালু বিক্রির মহোৎসব মাদরাসা ছাত্রীর প্রেমের টানে ও ঘর বাঁধতে টাঙ্গাইলে আরেক ছাত্রী মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ সখীপুরে প্রকৃতি ও শান্তি সংঘের উদ্যোগে গাছের চারা বিতরণ টাঙ্গাইলের বাসাইল থেকে ৪৯ কেজি গাঁজা সহ ০৪ মাদক ব্যবসায়ী আটক পৌর উদ্যানের শতবর্ষী গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন  টাঙ্গাইলে পারিবারিক কলহে পিতাকে পিটিয়ে আহত করেছে ছেলে সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী আটক
কালিহাতীর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৭ ইউপি সদস্যের অভিযোগ

কালিহাতীর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৭ ইউপি সদস্যের অভিযোগ

প্রতিদিন প্রতিবেদক কালিহাতী: কালিহাতীর গোহালিয়াবাড়ি ইউপি চেয়ারম্যানের হযরত তালুকদারের বিরুদ্ধে ৭ ইউপি সদস্য মঙ্গলবার (০৭ ডিসেম্বর) জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন। তারা হলেন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুরুল ইসলাম, আব্দুল হাই আকন্দ, শরীফ আহমেদ, আব্দুস সাত্তার, জাহাঙ্গীর হোসেন, মোর্শেদ খানম ডলি ও শাহিদা বেগম। এদিকে স্থানীয় দুৃই ভুক্তভোগী থানায় চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

অভিযোগ বলা হয়েছে, বিধিমালা অনুযায়ী ইউপি সদস্যদের সম্মানী ভাতা অর্ধেক সরকার ও বাকী অর্ধেক পরিষদ থেকে প্রদান করে থাকেন। কিন্তু চেয়ারম্যান হযরত আলী তালুকদার সম্মনী ভাতা সম্পূর্ণ আত্মসাৎ করেন। বঙ্গবন্ধ সেতু রিসোর্টের আওতাধীন স্থাপনার উপর হোল্ডিং ট্যাক্স প্রায় ২২ লাখ টাকা আদায় করা হয়েছে।

সদস্যরা সম্মানী ভাতার অংশ চাইলে চেয়ারম্যান ভাতা প্রদান করতে অনিহা প্রকাশ করেন। এছাড়া সরকারীভাবে কোন চিঠিপত্র আসলে সেগুলো সদস্যদের না জানিয়ে সাদা কাগজে স্বাক্ষর নেয়। বর্তমানে ইউপি সদস্যরা ভাতা না পেয়ে মানবেতর জীবনযাবন করছেন।

ইউপি সদস্য আব্দুল হাই আকন্দ ও সংরক্ষিত ইউপি সদস্য মোশের্দা খানম ডলি বলেন, চেয়ারম্যান হযরত আলী তালুকদার হতদ্ররিদদের কর্মসুচির প্রকল্প কোন কাজ না করেই সমুদয় অর্থ আত্মসাত করে আসছেন। তার বিরুদ্ধে কেউ বলতে গেলে প্রশাসনের ভয়ভীতি দেখান। বিভিন্ন স্থপনার উপর প্রায় ২২ লাখ টাকা ট্যাক্স আদায় করেছে। আমরা সম্মনী ভাতা বলতে গেলে হুমকি ধমকি দেয়।

এ ব্যাপারে গোহালিয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী তালুকদার সাংবাদিকদের বলেন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। তাদের অভিযোগ মিথ্যা, আমারা কাছে প্রমাণ আছে।

এদিকে হযরত আলী তালুকদারের বিরুদ্ধে কালিহাতী থানায় দুইটি মামলা দায়ের হয়েছে। স্থানীয় আলীমের স্ত্রী রুনা লায়লা ও রমজান আলী বাদী হয়ে মামলা করেছেন।

রমজান আলী জানান, ৩১ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদারের নেতৃত্বে ফিল্মি স্টাইলে ১৫-২০ জন ব্যক্তি দা, লাঠি, রড, চাইনিজ কুড়াল সহ দেশীয় অস্ত্র নিয়ে বাড়িতে হামলা চালায়। বাঁধা দিতে গেলে আমাকে ও স্ত্রী নাছিমা বেগমকে বেঁধে রেখে বাড়ির ঘর ভেঙে জবরদখল এবং পিটিয়ে আহত করে ফেলে রাখে।

এবিষয়ে গোহালিয়াবাড়ী ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদার বলেন ওই জায়গা তার ভাইদের। রমজানরাই জবরদখল করে সম্পত্তি ভোগ করছিল। মারপিটের কথা অস্বীকার করেন তিনি।

কালিহাতী থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম বলেন, সোমবার দুপুরে পুলিশ এলাকায় অস্ত্র উদ্ধার করার জন্য অভিযান চালিয়েছে। ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদারের বিরুদ্ধে মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840