গোপালপুরে সড়ক দুর্ঘটনা রোধসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন

গোপালপুরে সড়ক দুর্ঘটনা রোধসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক, গোপালপুর: বালুর ট্রাকে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা রোধসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার টাঙ্গাইলের গোপালপুর পৌরশহরের থানা মোড়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে স্কুল পড়ুয়া সহ¯্রাধিক শিক্ষার্থী ও অভিভাবক অংশ নেয়। এতে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দীন। বক্তব্য রাখেন পৌর মেয়র রকিবুল হক ছানা, টাঙ্গাইল জেলা মাদ্রাসা শিক্ষক সমিতির (সাধারণ) সভাপতি খন্দকার শামীম, প্রেসক্লাব সভাপতি জয়নাল আবেদীন, সড়ক দুর্ঘটনায় আহত দৈনিক যুগান্তরের সাংবাদিক সেলিম হোসেন, নগদাশিমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান সোহেল, যুবলীগ সভাপতি আরিফুল ইসলাম তালুকদার, গোপালপুর কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস মারুফ হাসান জামী, মানবাধিকার কর্মী আজমল খান এবং স্কুল ছাত্রী সুমাইয়া।

বক্তারা অভিযোগ করেন, ভূঞাপুর উপজেলার যমুনা নদীর দুটি অবৈধ ঘাট থেকে বালুভর্তি হাজার হাজার ট্রাক গোপালপুর পৌরশহর অতিক্রম করে বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় প্রতিদিন যাওয়া আসা করে। নাম্বার ও রেজিষ্ট্রেশন বিহীন দশ চাকার এসব বেপরোয়া বালুট্রাক প্রতিদিনই দুর্ঘটনা ঘটাচ্ছে। শহরে প্রচন্ড যানজট সৃষ্টি করছে। বালুট্রাকের ধাক্কায় বিগত দেড় মাসে ৫ জন নিহত এবং ১২জন আহত হয়। হতাহতদের অধিকাংশই স্কুলকলেজের শিক্ষার্থী। স্থানীয় প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ায় স্কুলকলেজগামী শিক্ষার্থীরা জীবনের ঝুঁকিতে রয়েছে। বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দীন অভিযোগ করেন, বালুবাহী ট্রাকে প্রাণহানির পাশাপাশি সড়ক, সেঁতু ও বাঁধ ক্ষতিগ্রস্থ হচ্ছে। ওসি মোশারফ হোসেন জানান, বালু ব্যবসায়ীরা প্রভাবশালী। এদের ঘাটানো মুশকিল। পত্রপত্রিকায় খবর প্রকাশের পর বেশ কটি বালু ট্রাক আটক করা হয়েছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840