সংবাদ শিরোনাম:
ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ টাঙ্গাইলে “সেফ লাইফ বাংলাদেশ” এর ঈদ উপহার বিতরণ  শিশুদের নিয়ে ঈদ উৎসব করলো দশমিক ফাউন্ডেশন বাসাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ফেসবুকে ভুয়া আইডি, থানায় জিডি করলেন নবনির্বাচিত ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান টাঙ্গাইলের ঐতিহ্যবাহী গোপালপুরে শত বছর পুরানো হাটে কুরবানীর পশু ক্রয় বিক্রয় মাভাবিপ্রবিতে রংপুর ডিভিশনাল অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন টাঙ্গাইলে প্রাইভেটকার ও গরুবাহীট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে তিন নিহত, আহত দুই দেলদুয়ারে আরমৈষ্টা গ্রামে  জামিলা একাডেমির শুভ উদ্বোধন ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন  মোল্লা আজিজুর রহমান
ঘাটাইলে যে ঈদগাহ মাঠে এক যুগ ধরে চলছে ১৪৪ ধারা

ঘাটাইলে যে ঈদগাহ মাঠে এক যুগ ধরে চলছে ১৪৪ ধারা

বিশেষ প্রতিবেদক: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ভোজদত্ত ঈদগাহ মাঠে এক যুগ ধরে ১৪৪ ধারা জারি চলমান রেখেছে স্থানীয় জেলা প্রশাসন। ঈদগাহ মাঠের নিয়ন্ত্রণ নিয়ে দুই গ্রামের বাসিন্দাদের বিরোধের কারনে প্রতি বছরের দুই ঈদেই ওই ঈদগাহ মাঠে ১৪৪ ধারা জারি করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার মুনিয়া চৌধূরী।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট জসিম উদ্দীন হায়দার গতকাল ২০ এপ্রিল এক পত্রের মাধ্যমে এ আদেশ জারি করেছেন। জারিকৃত পত্র থেকে জানা যায়, টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলায় ভোজদত্ত গ্রাম ও কালিহাতী উপজেলার সীমান্তবর্তী বীরবাসিন্দা গ্রামের অবস্থান। এই দুই গ্রামের সীমানা সংলগ্ন ভোজদত্ত ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় নিয়ে উভয় গ্রামের লোকজনের মধ্যে আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কা রয়েছে। দুই গ্রামের বিরোধের কারণে ঈদুল ফিতরের দিন ভোর ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ফৌজদারী কার্যবিধি ১৪৪ ধারার আদেশ জারি করা হলো।

আদেশে ঈদগাহ মাঠের ৪০০ গজের মাধ্যে সব ধরনের সভা, সমাবেশ, শোভাযাত্রা, শ্লোগান লাঠিসোটা বহন, মাহক্রোফোন ব্যবহার, পিকেটিং, অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

স্থানীয়রা জানান, ঈদগাহ মাঠ নিয়ে বিরোধের জেরে ২০১২ সালে এক ব্যাক্তি খুন হন। যার কারনে ওই বছরের ২৬ নভেম্বর ঈদুল আযহার দিন থেকে উপজেলার ভোজদত্ত ঈদগাহ মাঠে ১৪৪ ধারা জারি হয়ে আসছে। যাহা দীর্ঘ দিন ধরে চলমান রয়েছে। ফলে দুইশত বছরের পুরনো ওই মাঠে এক যুগ ধরে ঈদের নামাজ পড়তে পারছে না বিরোধীয় দুই গ্রাম সহ আশেপাশের ৭ গ্রামের মানুষ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840