সংবাদ শিরোনাম:
মির্জাপুরে পুলিশ হেফাজতে এক ব্যক্তির মৃত্যু, আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে এলাকাবাসী টাঙ্গাইল পৌর ভবনের সামনে স্থাপিত জাতির জনকের ভাস্কর্য ভেঙ্গে ফেলার এক বছরেও তা প্রতিস্থাপন হয়নি মাদক বিক্রির দায়ে মহিলা লীগ নেত্রী বহিস্কার সখীপুরে কৃষি মেলার উদ্বোধন নাগরপুরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত মধুপুরে বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধক বিষয়ক প্রশিক্ষণ ঘাটাইলে দায়িত্বে অবহেলার কারনে দুই শিক্ষককে অব্যাহতি ভূঞাপুরে আড়াই বছর পর ছাত্রলীগের কমিটি গঠন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান হলেন ফজলুর রহমান খান জামিয়া আশরাফিয়া দারুল উলুম টাঙ্গাইল মাদ্রাসার আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু
ঘাটাইল ভবন দত্ত বিদ্যালয় স্বচ্ছ করতে বেকায়দায় পরিচালনা পর্ষদ

ঘাটাইল ভবন দত্ত বিদ্যালয় স্বচ্ছ করতে বেকায়দায় পরিচালনা পর্ষদ

প্রতিদিন প্রতিবেদক : ঘাটাইল ভবন দত্ত গণ উচ্চ বিদ্যালয়ে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ করতে বেকায়দায় পড়েছেন পরিচালনা পর্ষদসহ সংশ্লিষ্টরা।

গত ১১ জুন ঐ বিদ্যালয়ে অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর, নৈশ প্রহরী ও দপ্তরী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা বা নিয়োগ প্রক্রিয়ায় কেউ যেন কোন প্রকার দূর্নীতির সুযোগ না পায়, সেজন্য নিয়োগ বোর্ডের সদস্যবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গসহ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সকল সদস্যকে উপস্থিত রেখে, সকল লোকজনের সামনে লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়া হয়।

লিখিত পরীক্ষার খাতা দেখা ও ফলাফল সকলের সামনে প্রকাশ করা হয়। পরে মৌখিক পরীক্ষা বা ভাইবা পরীক্ষায় উপস্থিত সকলের প্রশ্ন করার অধিকার দিয়ে মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের চুড়ান্ত করা হয়।

কিন্তু নিয়োগ প্রক্রিয়াটি একটি চলমান নিয়মের মাধ্যমে হয় বিধায় সকলের নির্বাচিত ঐ তিনজনকে চুড়ান্ত করে নিয়োগ প্রক্রিয়া চলমান রাখা হয়েছে।

সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে নিয়োগ পক্রিয়ায় অনিয়ম ও ঘুষ বাণিজ্যের অভিযোগের সংবাদ প্রকাশিত হয়। এতে সমালোচনার তোপে পড়েন সভাপতি ও পরিচালনা পর্ষদ।

জানা যায়, নিয়োগ পরীক্ষার কিছুদিন আগে নিয়ম শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিদ্যালয়ের সহকারী ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে বন বিভাগের একাধিক মামলাসহ ফৌজদারী মামলাও রয়েছে। তিনি এবং তার বাহামভূক্ত লোক প্ররোচনায় বা প্রনোদনায় রয়েছেন।

বিদ্যালয়ের সদ্য সাময়িক বহিস্কৃত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আলতাফ হোসেন সম্পর্কে আদালতসূত্রে জানা যায় , তার বিরুদ্ধে টাঙ্গাইলে মোকদ্দমা নং ৩৩৭ (বন)-১৮, ১৪৪ (বন) -১৮, ১৪৫ (বন)-১৮, ১৪৬ (বন)-১৮ এবং ঘাটাইল থানায় আওয়ামী লীগ নেতা সেকান্দার মেম্বারকে প্রকাশ্য দিবালোকে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগে মামলা রয়েছে।

যার মামলা নম্বর ২৩, তারিখ ২৯ সেপ্টেম্বর ২০১৫। সম্প্রতি বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মো. চান মামুদ নামের একজনকে হত্যার হুমকির মামলা, যার নম্বর ৩০৫/১৯ চলমান আছে।

সরেজমিনে জানা যায়, মো. আলতাফ হোসেন বিদ্যালয়ের সহকারী ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক থাকাবস্থায় কোন প্রকার সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে ইঞ্জিনিয়ার ফারুক হোসেন স্কুল নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন। ছাত্র-ছাত্রীরা তার প্রতিষ্ঠিত ঐ শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলক কোচিং না করলে তাদেরকে এসএসসি টেস্ট পরীক্ষায় ফেল করানো এবং এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করতে না দেয়ার অভিযোগ করেন ভবন দত্ত গণ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের মুল জমি দাতা পরিবারের সদস্য আব্দুস সালাম (৭৫) জানান, নিয়োগ প্রক্রিয়াটি অত্যন্ত স্বচ্ছ ও দূর্ণীতিমুক্ত হয়েছে। আলতাফ মাস্টার বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও সদস্যদের বদনাম ছড়ানোর হীন উদ্দ্যেশ্যে এসব করাচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য কামাল হোসেন জানান, আলতাফ মাস্টার শুধুমাত্র নামে শিক্ষকতা করেন, আসলে তিনি শিক্ষকতার সাইনবোর্ড ব্যবহার করে স্থানীয় জাংলা বাহিনী নামে একটি বাহিনীর নেতৃত্ব দেন। যারা আমাদের পাহাড়ী এলাকার গাছ চুরিসহ সকল অপকর্মের সাথে যুক্ত।

অভিযুক্ত আলতাফ মাস্টার জানান, জাংলা বাহিনী নামে আমাদের এলাকায় কোন বাহিনী নেই। তবে তার বিরুদ্ধে একাধিক মামলার কথা স্বীকার করেন।

তার চাকরি বহাল রাখতে তিনিও একটি মামলা করেছেন বলেও জানান। বিদ্যালয়ের নিয়োগ প্রক্রিয়া নিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

আমি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক থাকাবস্থায় সভাপতি আমার সাথে আলোচনা ছাড়াই অন্যান্যদের সাথে সমন্বয় করে সিদ্ধান্ত নিতেন। যা তাকে পীড়া দিত। যে কারণে তিনি নিজেও সভাপতির সিদ্ধান্তের বিরোধীতা না করলেও, সভাপতির নির্ধারিত প্রোগ্রাম এড়িয়ে যেতেন।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আ.ন.ম বজলুর রহীম রিপন জানান, আমি বিদ্যালয়ে স্বচ্ছতা ফিরিয়ে আনতে এলাকাবাসীর সহযোগিতায় যথাসাধ্য চেস্টা করে যাচ্ছি। আমার কারও বিরুদ্ধে কোন অভিযোগ নেই। তিনি সকল সংবাদকর্মীদের সরেজমিন পরিদর্শন করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের অনুরোধ জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840