জামিয়া আশরাফিয়া দারুল উলুম টাঙ্গাইল মাদ্রাসার আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু

জামিয়া আশরাফিয়া দারুল উলুম টাঙ্গাইল মাদ্রাসার আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু

জামিয়া আশরাফিয়া দারুল উলুম টাঙ্গাইল

প্রতিদিন প্রতিবেদক :টাঙ্গাইল পৌরসভার ঢাকা-টাঙ্গাইল রোডস্থ নগর ঝালফৈ বাইপাস সংলগ্ন জামিয়া আশরাফিয়া দারুল উলুম টাঙ্গাইল  মাদ্রাসা আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হয়েছে।

আজ সোমবার ২৬ সেপ্টেম্বর সকাল ১১ টায়  জামিয়া আশরাফিয়া দারুল উলুম টাঙ্গাইল  মাদ্রাসায়  উদ্ভোদনী আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়।উক্ত  আলোচনা ও দোয়া অনুষ্ঠানে সম্মানিত মাওলানা শামসুদ্দিন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান মেহমান মাওলানা আঃ আজিজ, বিশেষ মেহমান কাসেমী , টাঙ্গাইল জেলা ইমাম ও মুয়াজ্জীন কমিটির সাধারন সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন, গোরস্থান জামে মসজিদের মহতিম মুফতি এরশাদুল ইসলাম আলমগীর সহ অন্যান্য উলামায়ে কেরামরা। এ সময় উলামায়ে কেরামরা মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের বিভিন্ন আমল সমন্ধে আলোচনা করেন।

উদ্ভোদনী আলোচনা শেষে উপস্থিতি উলামায়ে কেরামরা মাদ্রাসা পরিচালনা নিয়ে একটি মত বিনিময় সভার আয়োজন করেন। উক্ত সভায় ফায়সালা আসে যে, মাদ্রাসা পরিচালনা ”মজলিসে শুরা” দ্বারা পরিচালিত হবে।

জামিয়া আশরাফিয়া দারুল উলুম টাঙ্গাইল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শাম উদ্দিন শাহনুর বলেন, আমরা প্রাথমিক ভাবে নূরানী কিন্ডারগার্টেন ,নাজেরা, হিফজুল কুরআন এবং কিতাব বিভাগে ইবতেদাইয়্যাহ্  থেকে মিশকাত পর্যন্ত পাঠ্যবস্তু দিয়ে শুরু করছি। শুরুতেই আমরা নূরানীতে ৪০ জন,হেফজ শাখায় ৪০ জন এবং কিতাব শাখায় ৪০ জন ছাত্র নিয়ে শুরু করেছি । সব ছাত্ররাই আবাসিক থাকে । এছাড়াও মাদ্রাসার অন্যান্য বিষয় তুলে ধরেন ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840