সংবাদ শিরোনাম:
মধুপুরে বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে জরিমানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে মাভাবিপ্রবি পরিবারের শ্রদ্ধা নিবেদন টাঙ্গাইলে আওয়ামীলীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত বাসাইলে বজ্রাঘাতে কৃষকের মৃত্যু অচিরেই দেখা যাবে বিএনপি খণ্ডবিখণ্ড হয়ে পড়েছে: সাবেক কৃষিমন্ত্রী টাঙ্গাইলে প্রাইভেটকার-মাহিন্দ্রার সংঘর্ষে নিহত ২ স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই: শিক্ষা প্রতিমন্ত্রী টাঙ্গাইলে ২হাজার ৮২টি ঈদুল আজহার জামাতের মাঠ প্রস্তুত টাঙ্গাইলে গরুর হাটের নিরাপত্তা ও মহাসড়কের যানজট নিরসনে কাজ করছে RAB টাঙ্গাইলে ১০৮ বোতল বিদেশী মদসহ এক মাদক ব্যবসায়ী আটক
টাঙ্গাইলের কালিহতী, ভূঞাপুর ও ঘাটাইল উপজেলার চেয়ারম্যান হলেন যারা

টাঙ্গাইলের কালিহতী, ভূঞাপুর ও ঘাটাইল উপজেলার চেয়ারম্যান হলেন যারা

মো. সোহেল রানা : টাঙ্গাইলে কালিহতী, ভূঞাপুর ও ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২১ মে টাঙ্গাইলের কালিহতী, ভূঞাপুর ও ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

কালিহাতীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ ২য় ধাপে নির্বাচনে চেয়ারম্যান পদে প্রথমবার ভোটে দাঁড়িয়েই চমক সৃষ্টি করেছেন টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকী ও আব্দুল কাদের সিদ্দিকীর ছোট ভাই এস এ এম সিদ্দিকী(আজাদ সিদ্দিকী)। কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লাকে ৭ হাজার ২২৫ ভোটে হারিয়ে জিতলেন এস এ এম সিদ্দিকী(আজাদ সিদ্দিকী)। মঙ্গলবার রাত সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শাহাদাত হুসেইন স্বাক্ষরিত ফলে বেসরকারিভাবে এস এ এম সিদ্দিকী(আজাদ সিদ্দিকী) কে জয়ী ঘোষণা করা হয়। নির্বাচনে আনারস প্রতীক নিয়ে এস এ এম সিদ্দিকী(আজাদ সিদ্দিকী) পেয়েছেন ৫২ হাজার ৯১০ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৪৫ হাজার ৬৮৫ ভোট ও হাসমত আলী দোয়াত কলম প্রতিকে পেয়েছেন ৬ হাজার ৭৯৬ ভোট। ভাইস-চেয়ারম্যান পদে মাহমুদুল হাসান দীপুল তালা প্রতিকে ৩৮ হাজার ৭৫৭ ভোটে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী আবদুল্যাহ সরকার চশমা প্রতিকে পেয়েছেন ২৯ হাজার ৪৪৫ ভোট, আখতারুজ্জামান টিউবওয়েল প্রতিকে পেয়েছেন ২৬ হাজার ৫৩৯ ভোট, আব্দুল বারেক উড়োজাহাজ প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৭৫৫ ভোট ও জমির উদ্দিন বই প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৭২০ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা খাতুন ফুটবল প্রতিকে ৫৩ হাজার ৫১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী রিনা পারভীন প্রজাপতি প্রতিকে পেয়েছেন ৪৮ হাজার ৮৫৪ ভোট। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১১৫টি। ২টি পৌরসভা ১৩টি ইউনিয়ন। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৮ হাজার ৭৯২ জন।

ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে পুরাতনপ্রার্থী ২ জন এবং নতুন প্রার্থী ১জন নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান নার্গিস বেগম দোয়াত কলম প্রতীক ও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আওয়ামী লীগের বর্তমান ভাইস চেয়ারম্যানমনিরুল ইসলাম বাবু তালা প্রতীক এবং নতুন প্রার্থী উপজেলা মহিলা আওয়ামী লীগের সম্পাদিকা সাদিয়া আফরিন খানম ফুটবল প্রতিকে নির্বাচিত হয়েছেন। ২১ মে ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে ২৪.৪৫ শতাংশ ভোটার তাদের ভোটধিকার প্রয়োগ করে। কোনো প্রকার সহিংসতা ছাড়াই কম সংখ্যক ভোটারের উপস্থিতিতে সকাল ৮ টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটিির্নং অফিসার মামুনূর রশিদ বলেন, ভূঞাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে সুষ্ঠু ভাবে ভোট গ্রহণ হয়েছে এবং কোনো প্রকার সহিংসতার ঘটনা ঘটে নাই।

অপর দিকে ঘাটাইলের ১৪টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৬০হাজার ৭’শ ৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৮১ হাজার ২’শ ৬৫ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৭৯ হাজার ৫’শ ১৪ জন এবং হিজড়া ভোটার ২ জন। ২১ মে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটারগণ অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় নির্বাচনের ফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরতিজা হাসান। এ সময় সহকারী রিটার্নিং কর্মকর্তা জানান, উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ৬০ হাজার ৭’শ ৮১ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫২ হাজার ৩১৫ ভোট পেয়ে আনারস প্রতীকের প্রার্থী মুহাম্মদ আরিফ হোসেন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো. লোকমান হোসেন, মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৪১ হাজার ৯৫৩ ভোট। মুহাম্মদ আরিফ হোসেন ১০ হাজার ৩৬২ ভোটের ব্যবধানে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে আব্দুস ছালাম খান পেয়েছেন ৪৩ হাজার ৪৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান কাজী আরজু। তালা প্রতীকে তিনি পেয়েছেন ২৮ হাজার ৯০০ ভোট। ১৪৫৭৩ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আব্দুস ছালাম খান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাসলিমা জেসমীন পাপিয়া প্রজাপতি প্রতীকে পেয়েছেন ৪৭ হাজার ১২২ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী ছিলেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা সুলতানা শিল্পী, সেলাই মেশিন প্রতীকে তিনি পেয়েছেন ২৯ হাজার ৮’শ ৩৩ ভোট। ১৭২৮৯ ভোটের ব্যবধানে প্রজাপতি প্রতীকের তাসলিমা জেসমীন পাপিয়া বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ৭ প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840