সংবাদ শিরোনাম:
ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ টাঙ্গাইলে “সেফ লাইফ বাংলাদেশ” এর ঈদ উপহার বিতরণ  শিশুদের নিয়ে ঈদ উৎসব করলো দশমিক ফাউন্ডেশন বাসাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ফেসবুকে ভুয়া আইডি, থানায় জিডি করলেন নবনির্বাচিত ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান টাঙ্গাইলের ঐতিহ্যবাহী গোপালপুরে শত বছর পুরানো হাটে কুরবানীর পশু ক্রয় বিক্রয় মাভাবিপ্রবিতে রংপুর ডিভিশনাল অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন টাঙ্গাইলে প্রাইভেটকার ও গরুবাহীট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে তিন নিহত, আহত দুই দেলদুয়ারে আরমৈষ্টা গ্রামে  জামিলা একাডেমির শুভ উদ্বোধন ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন  মোল্লা আজিজুর রহমান
টাঙ্গাইলে অবৈধভাবে পাচারকালে গর্জন, শিমুল ও কদম গোল কাঠসহ ট্রাক আটক

টাঙ্গাইলে অবৈধভাবে পাচারকালে গর্জন, শিমুল ও কদম গোল কাঠসহ ট্রাক আটক

বিশেষ প্রতিবেদক: টাঙ্গাইল বন বিভাগের অভিযানে প্রায় ২ লাখ টাকার ৩০৯ দশমিক ৯৮ ঘনফুট কাঠসহ একটি ট্রাক আটক করা হয়েছে। ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু সেতু পর্ব গোল চত্বর এলাকা থেকে এ কাঠ আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, টাঙ্গাইলের মধুপুর ও গোপালপুর এলাকা থেকে ট্রাকযোগে বে-আইনীভাবে গর্জন, শিমুল ও কদম গোল কাঠ পাচারকালে আটক করেছে টাঙ্গাইল বন বিভাগ সদর রেঞ্জের টহলদল। টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা মো: সাজ্জাদুজ্জামান এর নির্দেশনায় সহকারী বন সংরক্ষক মো: আবু সালেহ এবং রেঞ্জ কর্মকর্তা মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে একদল বনকর্মী গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন।

রাত ৮টার দিকে বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বনকর্মীদের টহলরত দলটির সদস্যরা ঢাকা মেট্রো-ট-১৫-৫২৯৯ নম্বরের একটি কাঠ ভর্তি ট্রাককে থামানোর জন্য সংকেত দেয়। বনকর্মীদের উপস্থিতি টের পেয়ে চালক ট্রাকটি না থামিয়ে দ্রুত চালাতে থাকেন। একপর্যায়ে চালকসহ পাচারকারী লোকজন কাঠসহ ট্রাকটি বঙ্গবন্ধু সেতু পূর্ব গোলচত্বর এলাকায় রাস্তার পাশে রেখে কৌশলে পালিয়ে যায়। পরে ট্রাকটি তল্লাশি করে অবৈধভাবে পরিবাহিত গর্জন, শিমুল ও কদম গোল প্রজাতির ৩০৯ দশমিক ৯৮ ঘনফুট কাঠ জব্দ করা হয়। আটককৃত কাঠ ও ট্রাকটি টাঙ্গাইল বন বিভাগের সরকারি ডিপো হেফাজতে রাখা হয়েছে।

টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা মো: সাজ্জাদুজ্জামান জানান, অবৈধ্যভাবে কাঠ পাচার রোধে টাঙ্গাইল বন বিভাগ প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে আসছে। এরইধারাবাহিকতায় ১৫ আগস্ট রাতে একটি অভিযান পরিচালনা করে প্রায় ২ লাখ টাকার কাঠ জব্দ ও একটি ট্রাক আটক করা হয়েছে। আগামীতে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840