টাঙ্গাইলে এসএসসি পরীক্ষায় জীপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

টাঙ্গাইলে এসএসসি পরীক্ষায় জীপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রতিদিন প্রতিবদেক: টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে শুক্রবার কৃতি শিক্ষার্থীদের মিলন মেলা বসেছিলো। শিখো ও প্রথম আলোর উদ্যোগে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় জীপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে সমবেত হয়েছিলো জেলার প্রায় দেড় হাজার কৃতি শিক্ষার্থী। সকাল ৮ টা থেকেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা অনুষ্ঠানস্থলে আসতে শুরু করে। তারা নির্ধারিত স্টল থেকে ক্রেস্ট, সম্মাননা পত্র ও উপহার গ্রহণ করে। সকাল সাড়ে ১০ টায় উদীচী শিল্পী গোষ্ঠির সদস্যদের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সংবর্ধনার মুল অনুষ্ঠান শুরু হয়।

পরে অনুষ্ঠিত বক্তৃতা পর্বে সরকারি সা’দত কলেজের অধ্যক্ষ সুব্রত নন্দী বলেন, তোমরা যারা জীপিএ ৫ পেয়েছো তাদের দায় দায়িত্ব অনেক বেড়ে গেছে। তোমাদের নিজেকে গড়ে তুলতে হবে। তোমরা গ্লোবাল সিটিজেন। সারা বিশ্বের সাথে তোমাদের প্রতিযোগিতা করতে হবে। এসএসসি পরীক্ষা যে সাফল্য পেয়েছো তা যেনো সারা জীবন বজায় থাকে। তোমরা যেন হারিয়ে না যাও।

বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল করিম বলেন, তোমরা ভাল ফলাফল করেছো। তোমাদের আগামী দিনের জন্য প্রস্তুত হতে হবে। লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হতে হবে।

প্রথম আলোর যুগ্ম-সম্পাদক কবি ও কলাম লেখক সোহরাব হাসান বলেন, আপনারা প্রথম ধাপ অতিক্রম করেছেন মাত্র। আপনাদের জেলা টাঙ্গাইলের অনেক গর্ব রয়েছে, গৌরব রয়েছে। মওলানা ভাসানী, শামসুল হক, দানবীর রণদা প্রসাদ সাহা, যাদু স¤্রাট পিসি সরকার, কবি তারাপদ রায় আপনাদের জেলার সন্তান। তাদের যে গৌরব রয়েছে, আপনারাও তা বজায় রাখবেন। প্রথম আলো আপনাদের সঙ্গে আছে। আপনারা প্রথম আলোর সঙ্গে থাকবেন। মাদক, দুর্নীতি ও সন্ত্রাসকে না বলবেন। বাংলাদেশ ভাল পথে যাবে না মন্দ পথে যাবে তা আপনাদের উপর নির্ভর করবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সুশাসনের জন্য নাগরিক (সুজন) টাঙ্গাইল জেলা শাখার সহ-সভাপতি বাদল মাহমুদ, ভারতেশ্বরী হোমসের জ্যেষ্ঠ শিক্ষক হেনা সুলতানা, প্রথম আলো বন্ধু সভার উপদেষ্টা জীনিয়া বখ্শ বক্তব্য রাখেন। কৃতি শিক্ষার্থীদের মধ্যে আহাদ মিয়া, সিনহা মেহেরজাবিন, জীসামুল হক ও হাসান এবং অভিভাবকদের মধ্যে রোকসানা পারভীন ও এম এ তারেক বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলোর টাঙ্গাইলের নিজস্ব প্রতিবেদক কামনাশীষ শেখর।

শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে শিশু শিল্পী আঁদৃতা আচল। কবিতা আবৃতি করেন কৃতি শিক্ষার্থী আতিয়া তাসলিম। সঙ্গীত পরিবেশন করেন টাচ্ ব্যান্ডের লিজু বাউলা ও সুফী শামীম।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840