টাঙ্গাইলে গোপালপুরে ৫টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ চলছে

টাঙ্গাইলে গোপালপুরে ৫টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ চলছে

প্রতিদিন প্রতিবেদক : ষষ্ঠ ধাপে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে।

আজ সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮ টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। ইউনিয়ন পরিষদে প্রথমবারের মত এই আসনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন এবং দলীয় প্রতীক থাকায় ভোটারদের মধ্যে উৎসবের আমেজ দেখা যাচ্ছে। এরআগে অবাধ, নিরপেক্ষ ও নির্বাচন সুষ্ঠ করতে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে জেলা নির্বাচন কমিশন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ৫টি ইউপিতে নির্বাচন শুরু হয়েছে। ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীসহ ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও এ নির্বাচনে সংরক্ষিত ৫১ জন এবং সাধারনে ১৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। অবাধ ও নিরপেক্ষ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরো জানান, টাঙ্গাইলের ৫টি ইউপি নির্বাচনে ৫১টি কেন্দ্রের ৩২৯টি ভোট কক্ষে ভোট গ্রহণ চলছে। প্রতিটি ইউনিয়নে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, চারটি স্ট্রাইকিং ফোর্স থাকবে। এছাড়াও প্রতিটি স্ট্রাইকিং ফোর্সের সঙ্গে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত করা হয়েছে। এ নির্বাচনে ৫৮ হাজার ৮৯২ জন পুরুষ এবং ৫৮ হাজার ১৮১ জন মহিলা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840