সংবাদ শিরোনাম:
বাসাইলে পানিতে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু কালিহাতীতে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত ধনবাড়ীতে সিএনজি’র দখলে সড়ক, জনদুর্ভোগ চরমে টাঙ্গাইলে ২৮ লাখ টাকার ক্রিস্টাল ম্যাথ ও ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ সখীপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ ধর্মীয় নেতাদের করণীয় শীর্ষক আলোচনা ত্রাণ নিয়ে সিলেট যাচ্ছেন ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টাঙ্গাইলে হোমিওপ্যাথিক চিকিৎসকদের মানববন্ধন ভুয়া চিকিৎসক আটক, তিন মাসের কারাদন্ড টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির আরো অবনতি, পানিবন্দি লাখো মানুষ মাভাবিপ্রবিতে ‘ক্রাইম, ভিক্টিম্স এবং জাস্টিস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
টাঙ্গাইলে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত

টাঙ্গাইলে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলে জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত হয়েছে।

অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় উৎপাদনশীলতা এই প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে ২ অক্টোবর শনিবার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আমিনুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়াম খাতুন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ শামীম হোসেন চৌধুরী, বিসিক টাঙ্গাইলের সহকারী মহাব্যবস্থাপক শাহানাজ বেগম, প্রশাসনিক কর্মকর্তা আসাদুজ্জামান আল ফারুক, কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শণ অধিদপ্তর টাঙ্গাইলের উপ-মহাপরিদর্শক মোহর আলী মোল্লা, পরিদর্শক (সাধারন) মোঃ আমিনুল ইসলাম, সম্প্রসারন কর্মকর্তা তৌহিদুল হক, জামিল হোসেন, মানবাধিকার সংস্থা ‘হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি’ টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মোঃ রাশেদ খান মেনন (রাসেল), বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি মোঃ আবুল মনসুর, সাধারণ সম্পাদক সৈয়দ ইকবাল হোসেন, সহকারি হিসাব রক্ষণ কর্মকর্তা নজরুল ইসলাম’সহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিক ও প্রতিনিধিগণ।

দিবসের তাৎপর্য নিয়ে বক্তারা বলেন, উৎপাদনশীলতার লক্ষ্য (ভিশন) সম্পদের দক্ষ ও কার্যকরী ব্যবহার নিশ্চিতকরণ করে উন্নত জীবন গড়া। উৎপাদনশীলতা হল কম খরচে মান সম্পন্ন উৎপাদিত পণ্য বা সেবা। সুষ্ঠভাবে সঠিক কাজটি সম্পাদন করাই উৎপাদনশীলতা। মূলত সম্পদের দক্ষ ও কার্যকরী ব্যবহার নিশ্চিত করাকে উৎপাদনশীলতা বলে। উৎপাদন শুধুমাত্র পণ্যের পরিমানকে নির্দেশ করে, কিন্তু উৎপাদনশীলতা পণ্যের পরিমান ও গুণগত মান দুইটাকেই নির্দেশ করে। উৎপাদনশীলতা বৃদ্ধির ফলে এর সুফল হিসেবে আমরা নানাভাবে লাভবান হতে পারি। প্রতি ইউনিটে উৎপাদন খরচ কমাতে পারলে উৎপাদিত পণ্যের দাম কম হবে, মুদ্রাস্ফিতি কম হবে, উপার্জন বেশি হবে, অধিকতর প্রতিযোগীতার সুযোগ পাবে, নতুন বাজার সৃষ্টি হবে ও অধিক কর্মসংস্থানের সুযোগ হবে। ফলে মাথাপিছু আয় বৃদ্ধি পাবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840