সংবাদ শিরোনাম:
দেলদুয়ার থানা পরিদর্শন করেন পুলিশ সুপার কালিহাতীতে সাংবাদিকদের মাঝে ঈদ উপহার বিতরণ টাঙ্গাইলে শুটিং ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত টাঙ্গাইলের ঘাটাইলে পিকআপ ভ্যান-মোটরসাইকেলের সংঘর্ষে কৃষি কর্মকর্তাসহ দুইজন নিহত সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন ধনবাড়ী পৌরসভার উদ্যোগে  ভিজিএফ এর চাল বিতরন দেলদুয়ারে ৩৯৫ জন মেধাবী শিক্ষার্থীকে স্পন্দনবি বৃত্তি প্রদান গোপালপুরে সন্তান হত্যার পর বিষপান বাবার পর মায়ের মৃত্যু কালিহাতীতে জীবিতকে মৃত দেখিয়ে ইউপি সদস্যর শ্বাশুড়ি নামে বিধবা কার্ড টাঙ্গাইলে “টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসার বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত
টাঙ্গাইলে দুর্যোগ ও জলবায়ু ঝুঁকি ব্যবস্থাপনা এবং দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

টাঙ্গাইলে দুর্যোগ ও জলবায়ু ঝুঁকি ব্যবস্থাপনা এবং দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

বিশেষ প্রতিবেদক: টাঙ্গাইলে দুর্যোগ ও জলবায়ু ঝুঁকি ব্যবস্থাপনা এবং দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী সম্পর্কে সরকারের নীতিমালা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে সমন্বিত বন্যা সহনশীল কমর্সূচি (আইএফআরপি-২) প্রোগ্রামের আওতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল ইউনিটের বাস্তবায়নে এই কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান শাহজাহান আনছারী।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলী’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ডেপুটি ডিরেক্টর ও বিডিআরসিএস এর প্রোগ্রাম ম্যানেজার সাবিনা ইয়াছামিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, আইএফআরপি-২ এর প্রোগ্রাম কো-অডিনেটর নিলুফার আক্তার, প্রোগ্রমে এ্যাসোসিয়েট মমিনুল হক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল ইউনিটের ইউএলও এটিএম জিয়াউল আহসান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল ইউনিটের যুব প্রধান মো: আল আমিন, আইএফআরপি-২ এর প্রোগ্রাম অফিসার মো: মতলেবুর রহমান, হিসাব ও প্রশাসন সহকারী বিজয় কুমার মোহন্ত, ওয়াশ এন্ড শেল্টার অফিসার সারোয়ার জাহান।

কর্মশালায় প্রশিক্ষণ পরিচালনায় ছিলেন জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা দিলিপ কুমার এবং পিআইও মো: এরশাদুল আলম।

দিনব্যাপী কর্মশালায় বক্তারা রেডক্রস এবং রেড ক্রিসেন্টের মূলনীতি, দুর্যোগ ও জলবায়ু ঝুঁকি, সমন্বিত বন্যা সহনশীল কর্মসূচি অর্জিত কার্যক্রম, এসওডি’র গুরুত্ব এবং দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী সম্পর্কে আলোচনা করা হয়।

এতে টাঙ্গাইল সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সরকারি দপ্তরের কর্মকর্তা, ফায়ার সার্ভিসের প্রতিনিধি, সাংবাদিক ও রেড ক্রিসেন্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840