টাঙ্গাইলে নানা কর্মসূচিতে বিজয় দিবস উদযাপন

টাঙ্গাইলে নানা কর্মসূচিতে বিজয় দিবস উদযাপন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

স্বাধীনতার ৫১ বছরের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শহর জুড়ে নানা কর্মসূচি গ্রহণ করে জেলা প্রশাসন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় দিনের কর্মসূচী।

পরে শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এরপর জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদের পক্ষে প্রধান নির্বাহী খোন্দকার ফরহাদ আহমদ, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া, উপজেলা পরিষদের পক্ষে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেসক্লাবের পক্ষে সভাপতি জাফর আহমেদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সর্বস্তরের জনগণ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ৮টায় জেলা প্রশাসনের উদ্যোগে টাঙ্গাইল স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠান এবং বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়েছে।

সকাল ১১টায় টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদানের মুক্ত মঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয। দিনব্যাপী অন্য কর্মসূচির মধ্যে মসজিদ-মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, জেলখানা, হাসপাতাল, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840