টাঙ্গাইলে পথশিশুদের ঈদের পোশাক প্রদান ও মেহেদি উৎসব

টাঙ্গাইলে পথশিশুদের ঈদের পোশাক প্রদান ও মেহেদি উৎসব

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলে স্বেচ্ছাসেবী তরুণদের সংগঠন দশমিক-এর উদ্যোগে অসহায় পথশিশুদের ঈদের নতুন পোশাক প্রদান ও মেহেদি উৎসব করা হয়েছে।

স্বেচ্ছাসেবী তরুণ ছাত্রছাত্রীদের হাত খরচের জমানো টাকায় শনিবার (৩০ এপ্রিল) দুপুরে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন দশমিক ফাউন্ডেশনের উপদেষ্টা হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মো. রাশেদ খান মেনন (রাসেল), সরকারি সা’দত কলেজের সহযোগী অধ্যাপক ড. সাইফুল মালেক আনসারী, দেহগড়ি শরীরচর্চা ক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি টাঙ্গাইল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, লেখক ও সাহিত্যিক বঙ্গশ্রী কবি এনায়েত করিম, কবি শাহীন মামুন প্রমুখ।

দশমিক ফাউন্ডেশনের সভাপতি মিনারুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব আমেনা আক্তার তিলোত্তমা, সাংগঠনিক সম্পাদক রোহিত সাহা প্রাপ্ত, কোষাধ্যক্ষ নিলয় সাহা, চিকিৎসা বিষয়ক সম্পাদক ত্রিজান চৌহান, জয় সাহা প্রমুখ।

আয়োজকরা বলেন, অনেক পরিবার আছে যারা ঈদ আনন্দ উপভোগ করতে পারে না। আমাদের সমাজে অনেক ধনী ও উচ্চবিত্ত পরিবার আছে, যারা বিলাসিতায় লাখ লাখ টাকা নষ্ট করে। অথচ সমাজের নিম্নশ্রেণীর মানুষের দিকে তাকিয়েও দেখে না। এই মানুষগুলো সামান্য সহযোগিতা পেলে তাদের কাছে প্রতিদিনই ঈদ মনে হয়।

তারা বলেন, আমরা যদি চেষ্টা করি তবে তাদের মুখে হাসি ফোটাতে পারি। এই ছোট ছোট বাচ্চার জামাকাপড় দেয়ায় তারা খুব খুশি হয়েছে। দশমিক সংগঠনটি চেষ্টা করছে কিছু জামাকাপড় দিয়ে তাদের ঈদ আনন্দ দেয়ার।

একই সঙ্গে ছিন্নমূল শিশুদের নিয়ে মেহেদি উৎসব করেছে সংগঠনটি। আয়োজকরা বলেন, মেহেদি রঙে নিজেদের রাঙাতে সবারই ভালো লাগে। তাই নতুন পোশাকের পাশাপাশি এই মেহেদি উৎসবের আয়োজন।

মেহেদি পরতে আসা খাদিজা ও স্বর্ণা জানায়, আগে কোনো ঈদে তারা মেহেদি পরেনি। ঈদের নতুন কাপড়ের সঙ্গে হাতে মেহেদি দিতে পেরে অনেক খুশি।
মেয়েশিশুদের পাশাপাশি ছেলেশিশুরাও খুশিমনে মেহেদির রঙে রাঙিয়েছে তাদের হাত।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840