সংবাদ শিরোনাম:
রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প
টাঙ্গাইলে বাপ্পীর শোক র‌্যালী পন্ড।।১৪৪ ধারা চলছে

টাঙ্গাইলে বাপ্পীর শোক র‌্যালী পন্ড।।১৪৪ ধারা চলছে

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান খান বাপ্পীর ১৬তম মৃত্যু মৃত্যুবার্ষিকীর শোক র‌্যালীতে পুলিশ বাঁধা প্রদাণ করায় র‌্যালীটি পন্ড হয়ে যায়। বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে শহরের কলেজ পাড়ায় বাপ্পীর স্মৃতিস্তম্বে পুস্প স্তবক অর্পণ করেন পরিবারের সদস্যরা।

এরপর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্প স্তবক অর্পণ করা হয়।পুস্প স্তবক অর্পণ শেষে বাপ্পীর ছোট ভাই টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এমপি আমানুর রহমান খান রানার নেতৃত্বে শহরের পাড়া থেকে এক শোক র‌্যালী বের করা হয়। র‌্যালী মেইন রোডে প্রবেশ করার পূবের্ই পুলিশ তাদের ১৪৪ ধারার বিষয়টি অবহিত করে বাঁধা দেন।

পরে নেতা-কর্মীরা কলেজপাড়ায় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণভোজের আয়োজন করেন। গণভোজে বিভিন্ন শ্রেণী পেশার সাধারণ মানুষ অংশ নেন।

অপরদিকে আওয়ামীলগের অপর একটি পক্ষ বৃহস্পতিবার সকালে নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে সকালে নিহত বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদের বিচার দাবিতে শহরে বিােভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশের প্রস্তুুতি গ্রহণ করেন।

পাল্টা-পাল্টি মিছিল সমাবেশে সংঘর্ষ ও অপ্রিতীকর ঘটনা এড়াতে টাঙ্গাইল পৌরএলাকায় সকল সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।এ জন্য সকাল থেকেই শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও ডিবি মোতায়েন করা সহ টহল বাহিনী মোতায়েন রয়েছে।সকালেই টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো পরিদর্শণ করেন।

এ ঘটনাকে কেন্দ্র করে পৌর এলাকায় নেতা-কর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, শহীদ আমিনুর রহমান খান বাপ্পী স্মৃতি সংসদের ব্যানারে খান পরিবার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল বৃহস্পতিবার কবর জিয়ারত, বাপ্পী স্মৃতিস্তম্ভে পুস্পপস্তবক অর্পণ ও শোকর‌্যালি এবং শুক্রবার বিকেলে শহীদ মিনারে আলোচনা সভা।

এদিকে একই স্থানে একই সময় নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে সকালে নিহত বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদের বিচার দাবিতে পাল্টা কর্মসূচির ঘোষনা দেন আওয়ামীলীগের অপর একটি পক্ষ।তারা সকালে শহরে বিক্ষোভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশের আয়োজন করেন।

পরদিন শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে শহীদ মিনারে সিএনজি চালিত অটোরিকশা, অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের উদ্যোগে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে সমাবেশ। এছাড়াও শনিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেন।

পরিস্থিতি সামাল দিতে বৃহস্পতিবার থেকে শনিবার (তিন দিন) শহরের পৌর উদ্যান, শহীদ মিনার, ও মেইন রোড় সহ সকল সভা- সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেন স্থানীয় প্রশাসন।

উল্লেখ্য, ২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান খান বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840