টাঙ্গাইলে ভূমি ও গৃহহীনদের মাঝে জমিসহ নতুন ঘরের চাবি ও কবুলিয়ত দলিল হস্তান্তর

টাঙ্গাইলে ভূমি ও গৃহহীনদের মাঝে জমিসহ নতুন ঘরের চাবি ও কবুলিয়ত দলিল হস্তান্তর

প্রতিদিন প্রতিবেদক: প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে টাঙ্গাইল জেলার ১২টি উপজেলার ৩৪৯টি ভুমি ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ নতুন ঘরের চাবি ও কবুলিয়ত দলিল হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

টাঙ্গাইল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক, স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা প্রশাসক ড. আতাউল গনি, স্থানীয় সরকারের উপপরিচালক শামীম আরা রিনি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহানা নাসরিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন, টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারীসহ সরকারী দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, উপকারভোগী জনগণ ও আমন্ত্রিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী কর্তৃক ঘর উদ্বোধনের পর উপকারভোগীদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে নতুন ঘরের চাবি ও জমির কবুলিয়ত দলিল হস্তান্তর করেন অতিথিবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. আতাউল গনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছে সারা বাংলাদেশে একজন মানুষও ভূমি ও গৃহহীন থাকবে না। এরই অংশ হিসেবে সারা বাংলাদেশে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। সেই ধারাবাহিকতায় টাঙ্গাইল জেলায় আরও ৩৪৯ ঘর প্রস্তুত করেছি। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। গৃহহীনদের একেকটি ঘর তাদের একেকটি অঙ্গীকার।

তিনি আরও বলেন, ইতিপূর্বে যে সকল গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। সেই সব আশ্রয়নে বিশুদ্ধ পানি, বিদ্যুৎ, বৃক্ষরোপণ করা হয়েছে। এ ছাড়াও তাদের স্বাবলম্বী করতে সেলাই প্রশিক্ষণের মাধ্যমে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এ দিকে বন্যায় ভাঙনের শিকার হয়ে যে সকল মানুষ গৃহহীন ও ভূমিহীন হবে তাদেরও তালিকা প্রস্তুত করে জমিসহ গৃহ নির্মাণ করা হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840