টাঙ্গাইলে ৭ দিনের ৭৩২ নমুনার রিপোর্ট আসেনি

টাঙ্গাইলে ৭ দিনের ৭৩২ নমুনার রিপোর্ট আসেনি

প্রতিদিন প্রতিবেদক : ঢাকায় পাঠানো করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট টাঙ্গাইলে নিয়মিত আসছে না। এ পর্যন্ত ৭ দিনের মোট ৭৩২ টি নমুনা পরীক্ষার রির্পোট পেন্ডিং রয়েছে।

সর্বশেষ ৯ জুনের রিপোর্ট এসেছে। ফলে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার আশংকা রয়েছে।

এদিকে প্রেরিত নমুনা পরীক্ষার রির্পোট প্রতিদিন পাওয়ার দাবি করেছেন নমুনা প্রদানকারীরা। সাধারণ মানুষের মধ্যে বাড়ছে আতংক। কারণ নমুনা প্রদানকারী অনেকেই রিপোর্ট পাওয়া না পর্যন্ত স্বাভাবিক ভাবে চলাফেরা করছেন। যে কারণে বাড়ছে করোনা সংক্রামন ও আতংক।

টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে করোনা ভাইরাস পরীক্ষার জন্য পিসিআর ল্যাব চালুর ঘোষনা দেওয়া হলেও এখনও সেটা চালু হয়নি।

টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য ল্যাব চালু হতে আরো কয়েক দিন সময় লাগবে। ফলে জেলাবাসী করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট নিয়ে আছেন ভোগান্তিতে।

সিভিল সার্জন ডা: ওয়াহেদুজ্জামান জানান, গত ২৪ ঘন্টায় ১৩৪ টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। মঙ্গলবার নমুনা পরীক্ষার কোন রির্পোট আসেনি। জেলায় সর্বমোট ৭৩২ টি নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে। ঢাকায় অতিরিক্ত চাপের কারণে নমুনার রিপোর্ট নিয়মিত আসছে না বলে সিভিল সার্জন বলেছেন।

তিনি আরো জানান, জেলায় সর্বমোট ৩২৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১১৮ জন সুস্থ্য হয়েছেন। মোট ৬ জন মারা গেছেন। ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ ও নিজবাড়ীতে চিকিৎসাধীন আছেন ২০৫ জন।

এদিকে টাঙ্গাইলের ঝুঁকিপূর্ন মির্জাপুর পৌরসভার ৩নং ওয়ার্ড রেড জোন ও ১০ দিনের লক ডাউন ঘোষনা দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার সকাল থেকে লক ডাউন কার্যকর করতে প্রশাসন তৎপর। জেলার ৮ টি উপজেলাকে ইয়োলো এবং ৮ টি উপজেলাকে গ্রেন অঞ্চলে ভাগ করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840