সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সনদ ও বৃত্তি প্রদান কালিহাতীতে নিখোঁজের ৮ দিন পর ধান ব্যবসায়ীর লাশ উদ্ধার সখীপুরে ৫৩ তম মুক্তিবাহিনী দিবস পালিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হুমকি দেয়ার অভিযোগ গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১৬ মির্জাপুরের সময়ের কথা এনজিওর দুই মালিক গ্রাহকের লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও,অনশনে ভূক্তভোগীগন ঘাটাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী টাঙ্গালে আওয়ামী লীগের দুই পক্ষের সমাবেশ কে কেন্দ্র করে চরম উত্তেজনা  বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত টাঙ্গাইলে ব্যবসায়ীক ঝামেলাকে কেন্দ্র করে একজনকে কুপিয়ে আহত
টাঙ্গাইল সদর সাব রেজিস্ট্রার অফিসে দুর্নীতির অভিযোগ

টাঙ্গাইল সদর সাব রেজিস্ট্রার অফিসে দুর্নীতির অভিযোগ

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলে সদর সাব-রেজিস্ট্রার অফিসের সহকারী রিনা আক্তারের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। নানা অজুহাতে প্রকাশ্যেই সাব-রেজিস্ট্রারের নাম ভাঙ্গিয়ে চলছে অর্থ আদায়ের মহোৎসব।

টাঙ্গাইল সদর উপজেলার সাব রেজিস্ট্রার অফিসে প্রতিনিয়ত চলছে নানা অনিয়ম ও দুর্নীতি। দলিল গ্রহীতাদের অভিযোগ, বিভিন্ন কৌশল অবলম্বন করে ইচ্ছামত টাকা হাতিয়ে নিচ্ছেন সাব রেজিস্ট্রারের সহকারী রিনা আক্তার। এতে সাধারণ মানুষের দূর্ভোগ চরমে উঠেছে। একদিকে জমির শ্রেণী পরিবর্তন করে দলিল করাতে সরকারও হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব। ফলে সরকারের উন্নয়ন খাত ব্যাহত হচ্ছে।

অভিযোগ রয়েছে, নিয়মিত সাব-রেজিস্ট্রার না থাকায় অফিস সহকারী রিনা আক্তার অফিসের কর্তা হিসেবে সব কর্মকান্ড পরিচালনা করছেন। তার বিরুদ্ধে কোনো দলিল লেখক কথা বললে কোনো অজুহাতে তার দলিল রেজিস্ট্রি হয় না। অফিস সহকারীর এ দাপটের কারণে অতিষ্ঠ দলিল লেখকরা। অন্যদিকে টাঙ্গাইলে সাব-রেজিস্ট্রার না থাকায় এখানে খন্ডকালীন সাবরেজিস্ট্রারের দায়িত্ব পালন করায় ভোগান্তিতে পড়েছেন জমির ক্রেতা ও বিক্রেতারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক দলিল লেখক বলেন, দলিল করতে সহকারী রিনা আক্তারকে দলিল ইস্টিমেট বাবদ ও সরকারের ফি ছাড়াও সেরেস্তা খরচ বাবদ অতিরিক্ত টাকা দিতে হচ্ছে। এতে গ্রাহকরা যেমন ক্ষতিগ্রস্থ হচ্ছে আমরাও হচ্ছি হয়রানীর শিকার।

এ ব্যাপারে সাব-রেজিস্ট্রার অফিসের সহকারী রিনা আক্তার বলেন, সেরেস্তায় আমার কিছু খরচ হয়। এ বিষয়ে সদর উপজেলার দলিল লেখক কল্যাণ সমিতির সভাপতি আলহাজ¦ জহুরুল হক বলেন, অতিরিক্ত টাকার নেওয়ার বিষয়টি আমার জানা নেই।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840