সংবাদ শিরোনাম:
ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ টাঙ্গাইলে “সেফ লাইফ বাংলাদেশ” এর ঈদ উপহার বিতরণ  শিশুদের নিয়ে ঈদ উৎসব করলো দশমিক ফাউন্ডেশন বাসাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ফেসবুকে ভুয়া আইডি, থানায় জিডি করলেন নবনির্বাচিত ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান টাঙ্গাইলের ঐতিহ্যবাহী গোপালপুরে শত বছর পুরানো হাটে কুরবানীর পশু ক্রয় বিক্রয় মাভাবিপ্রবিতে রংপুর ডিভিশনাল অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন টাঙ্গাইলে প্রাইভেটকার ও গরুবাহীট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে তিন নিহত, আহত দুই দেলদুয়ারে আরমৈষ্টা গ্রামে  জামিলা একাডেমির শুভ উদ্বোধন ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন  মোল্লা আজিজুর রহমান
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে সেতু পূর্ব পাড় পর্যন্ত বেড়েছে যানবাহনের চাপ, চলছে ধীর গতিতে

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে সেতু পূর্ব পাড় পর্যন্ত বেড়েছে যানবাহনের চাপ, চলছে ধীর গতিতে

প্রতিদিন প্রতিবেদক: প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ছুটছে মানুষ। বাসের পাশাপাশি ট্রাক, পিকআপ ভ্যানসহ ব্যক্তিগত যানবাহনে নাড়ির টানে বাড়ির দিকে যাচ্ছেন তারা। এ কারণে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে বেড়েছে যানবাহনের চাপ।

জানা যায়, বৃহস্পতিবার (৭ জুলাই) ভোর রাত থেকে সকাল ১১ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে রাবনা বাইপাস পর্যন্ত উত্তরবঙ্গগামী লেনে দীর্ঘ ২০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়। পরে বেলা বাড়ার সাথে সাথে যান চলাচল কিছুটা স্বাভাবিক হলেও বর্তমানে মহাসড়কে গাড়ির চাপ রয়েছে। বর্তমানে টাঙ্গাইলের এলেঙ্গা বাসস্ট্যান্ড থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত গাড়ির চাপ রয়েছে। ফলে ধীর গতিতে চলছে যান বাহনগুলো।

পুলিশ, যানবাহন চালক ও পরিবহন সংশ্লিষ্টরা জানান, ঈদকে কেন্দ্র করে মহাসড়কে ফিটনেসবিহীন যান চলাচল করে। এতে একটি যান বিকল হলে তা অপসারণ করতে যেটুকু সময় লাগে, ওই সময়ের মধ্যে অতিরিক্ত যানবাহনের চাপে যানজটের সৃষ্টি হয়। দুর্ঘটনা শিকার যানবাহনের কারণেও যানজটের সৃষ্টি হয় এই মহাসড়কে। প্রশিক্ষণবিহীন চালকরা ট্রাফিক সিগনাল ও সড়ক আইন না মেনে গাড়ি চালান। এলোমেলো, অনিয়ন্ত্রিত গাড়ি চালানোর কারণেও যানজটের সৃষ্টি হয়।

দিনাজপুরগামী বাসচালক রশিদ মিয়া বলেন, ঈদকে কেন্দ্র করে এ মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি ও প্রশিক্ষণ ছাড়া চালক গাড়ি নিয়ে বের হয়। এছাড়াও তাদের এলোমেলো গাড়ি চালানোর ফলে যানজটের সৃষ্টি হয়। তবে মহাসড়কে গাড়ির চাপ বেশি থাকায় এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত আস্তে আস্তে গাড়ি নিয়ে আসতে হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আতাউর রহমান বলেন, অতিরিক্ত যানবাহনের চাপে সড়কে ধীর গতি ছিলো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা স্বাভাবিক হচ্ছে। বিকেলে গাড়ির চাপ আরো বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840