সংবাদ শিরোনাম:
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনে চাপ, যান চলচলে ধীর গতি

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনে চাপ, যান চলচলে ধীর গতি

প্রতিদিন প্রতিবেদক: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে স্বাভাবিকের চেয়ে দ্বিগুন যানবাহন চলাচল করায় উত্তরবঙ্গগামী লেনে রসুলপুর থেকে সেতু পূর্ব পর্যন্ত ১৫ কিলোমিটার ধীর গতি দেখা দিয়েছে। এরআগে গত শুক্রবার ভোর থেকে শুরু হওয়া যানজট ক্রমেই বাড়তে থাকে। পরবর্তীতে শনিবার (৯ জুলাই) সকাল পর্যন্ত সেতুর পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পর্যন্ত ৩০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। পরে সকাল সাড়ে ৭টার পর থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে আসে। তবে মহাসড়কে গাড়ির চাপ বেশি থাকায় বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে রসুলপুর পর্যন্ত যান বাহন চলছে ধীর গতিতে। এতে করে নারী ও শিশুরা বিপাকে পড়েছেন। গন্তব্যে যেতে অনেক সময় লাগছে।

শনিবার সকাল ৬টায় মহাসড়কের রাবনা বাইপাস, রসুলপুর, পৌলী, এলেঙ্গা, হাতিয়া, যোকারচর ও সেতু পূর্ব পর্যন্ত সরেজমিন ঘুরে দেখা যায়, রাস্তায় দীর্ঘ যানজট। পরে সকাল সাড়ে ৭টার দিকে আস্তে আস্তে পরিস্থিতী স্বাভাবিক হয়ে আসে। তবে সেতু পূর্ব থেকে রসুলপুর পর্যন্ত ১৫ কিলোমিটার যানবাহন চলছে ধীর গতিতে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম বলেন, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বিগত দিনের তুলনায় দ্বিগুন যানবাহন চলাচল করছে। ফলে শুক্রবার বিকাল থেকে মহাসড়কে গাড়ির চাপ বেড়েছে। এছাড়াও মহাসড়কের বিভিন্ন স্থানে ফিটনেসবিহীন গাড়ি বিকল হয়ে পড়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়। শনিবার সকাল থেকে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, গত ঈদের ন্যায় এবারও যানজট মুক্ত মহাসড়ক উপহার দেওয়ার লক্ষে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। উত্তরাঞ্চল থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী বাস সেতুর পূর্বপাপ্রান্ত গোলচত্তর থেকে গোবিন্দাসী এবং ভূঞাপুর হয়ে এলেঙ্গা চার লেনে এসে উঠছে। আর উত্তরাঞ্চল থেকে আসা গরুবাহী যানবাহন মহাসড়ক দিয়ে সরসরি ঢাকা যাচ্ছে।

পুলিশ সুপার আরো জানান, গত ঈদের মতো এই ঈদেও যেন মহাসড়কে যানজট না হয় সেজন্য ৬২০ জন পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও ১০০ জন এপিবিএন সদস্য দায়িত্ব পালন করছে। দূর্ঘটনা কবলিত যানবাহন দ্রুত সরিয়ে ফেলা যায় এজন্য ৪টি রেকার প্রস্তুত রয়েছে। মহাসড়ক পর্যবেক্ষণের জন্য স্থাপন করা হয়েছে ওয়াচ টাওয়ার।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840