ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গমুখী লেনে থেমে থেমে চলছে যানবাহন

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গমুখী লেনে থেমে থেমে চলছে যানবাহন

প্রতিদিন প্রতিবেদক : শ্রমিকদের কর্মস্থ‌লে ফির‌তে গণপ‌রিবহন চালু হওয়ায় অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ১৭ কিলোমিটার এলাকা জুড়ে উত্তরবঙ্গমুখী লেনে থেমে থেমে চলছে যানবাহন। ঢাকামুখী লেনেও গাড়ির ধীরগতি রয়েছে। রবিবার (১ আগস্ট) ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় হতে টাঙ্গাইল সদর উপজেলার রসলপুর পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার এলাকায় এ জটের সৃষ্টি হয়েছে। এতে করে যানবাহন চালক ও যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা যায়, মহাসড়কের ঘারিন্দা, কান্দিলা, রাবনা বাইপাস, বিক্রমহাটি, রসুলপুর, পুংলি, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় পর্যন্ত উত্তরবঙ্গমুখী লেনে থেমে থেমে চলছে গাড়ি। কিছু দূর এগিয়ে চললেও আবার থেমে যাচ্ছে যানবাহন। এছাড়াও গাড়ির চাপ বেশি থাকায় ঢাকামুখী লেনেও বঙ্গবন্ধু সেতু থেকে এলেঙ্গা পর্যন্ত যানবাহনের ধীরগতি রয়েছে।

এদিকে পোশাক শ্রমিকদের কাজে ফেরার দুর্ভোগ কমাতে সরকার আজ গণপরিবহন চালু করেছে। গণপরিবহনের পাশাপাশি ট্রাক, পিকআপভ্যান, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহনে গাদাগাদি করে মানুষ গন্তব্যে ফিরছেন।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, ‘সড়কে গণপরিবহন ছাড়াও মাইক্রোবাস, পণ্যবাহী ট্রাক, পিকআপ ভ্যান, মোটরসাইকেল ও ব্যক্তিগত যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় মহাসড়কে ধীর গতিতে চলছে যানবাহন গুলো। পুলিশ সদ্যসরা যানচলাচল স্বাভাবিক করতে মহসিড়কে কাজ করছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840