দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে বাসাইল আ’লীগ সভাপতি ও সহ-সভাপতি কে অব্যাহতি

দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে বাসাইল আ’লীগ সভাপতি ও সহ-সভাপতি কে অব্যাহতি


প্রতিদিন প্রতিবেদক বাসাইল: দলীয় শৃঙ্খলা ভঙ্গোর অভিযোগে বাসাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কাজী অলিদ ইসলাম ও উপজেলা আওয়ামীলীগের ১নং সহ-সভাপতি সামছুল আলম মাষ্টার কে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

তারা দু’জনেই দলীয় প্রার্থী আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস-এর পক্ষে নির্বাচন না করে উল্টো বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়ে প্রতিদ্বন্দিতা করছেন।

মঙ্গলবার (১৯ মার্চ) উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে কার্যনির্বাহী পরিষদের এক বিশেষ সভায় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের অনুমোতি ক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে বিশেষ সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি এ্যাডভোকেট ওয়ারেছ আলী মিয়া।, সহ-সভাপতি মো: রফিকুল ইসলাম, একে আজাদ খানশূর, মো: রতন মিয়া, 

যুগ্মসাধারণ সম্পাদক আবু হানিফ মিয়া,  শিক্ষা বিষয়ক সম্পাদক মো: আলমগীর মিয়া,  শ্রম বিষয়ক সম্পাদক মো: আব্দুল্লাহেল কাফি খান,  উপজেলা আওয়ামীলীগের সদস্য মো: রফিকুল ইসলাম খান, মো: শাহ আলম ও মো: শাহাদৎ হোসেন সহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

আওয়ামীলীগ মনোনীত বাসাইল আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও নৌকা প্রতিকের প্রার্থী হাজী মতিয়ার রহমান গাউস জানান, জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আমাকে মনোনয়ন দিয়েছেন।

কাজী অলিদ নৌকার বিপক্ষে প্রার্থী হয়ে দলের শৃংখলা ভঙ্গ করায় দল তাকে বহিষ্কারের সীদ্ধান্ত নিয়েছে।

বাসাইল আওয়ামীলীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী কাজী অলিদ ইসলাম জানান, দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ব্যাপারে দল থেকে কোন নিষেধাজ্ঞা নেই বরং কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন স্বতন্ত্র প্রার্থী হয়ে কেউ নির্বাচনে বিজয়ী হতে পারলে তাকে স্বাগত জানানো হবে।

একারনেই আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি।  তিনি আরও বলেন আমাকে সভাপতি পদ থেকে অব্যহতি দেওয়ার এখতিয়ার তাদের নেই।

তিনি দাবী করেন ৭১ সদস্যের উপজেলা কমিটির মধ্যে ৫৫জন সদস্যই আমার পক্ষে নির্বাচনের কাজ করছে।

সাত্তার জমাদার উপজেলা কমিটির সহ-সভাপতির পদে নেই কাজেই তার সভাপতিত্বে যে কোন সীদ্বান্ত বে-আইনি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840