দেলদুয়ারে ইমপ্রুভ টি-টেন: সেমিফাইনাল শুক্র-শনি

দেলদুয়ারে ইমপ্রুভ টি-টেন: সেমিফাইনাল শুক্র-শনি

প্রতিদিন প্রতিবেদক দেলদুয়ার : দেলদুয়ার ইমপ্রুভ টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের প্রথম রাউন্ডের পর এবার শেষ হলো কোয়ার্টার ফাইনালের চারটি ম্যাচ। দেলদুয়ার উপজেলার পাথরাইলে ইমপ্রুভ শিক্ষা পরিবার নামে একটি প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান টুর্নামেন্টের আয়োজন করে।

গত ১ এপ্রিল থেকে শুরু হয়ে ৯ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত প্রথম রাউন্ডের ১২ টি ম্যাচ দেওজান সমাজ কল্যাণ সমিতির মাঠে অনুষ্ঠিত হয়। প্রথম রাউন্ডে অংশ নেয়া টুর্নামেন্টের ১২ টি দল থেকে ৮ টি দল দ্বিতীয় রাউন্ড অর্থাৎ কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পায়।

২১ এপ্রিল পর্যন্ত নক-আউট পর্বে চারটি দল ছিটকে পড়ে । বাকী চারটি দল সেমিফাইনালে খেলার সুযোগ পায়।

সেমিফাইনালের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৬ এপ্রিল বিকেল তিনটার সময়। প্রথম ম্যাচটিতি মুখোমুখি হবে পাথরাইল টাইগার ক্লাব ও নলশোঁধা যুব সংঘ।

সেমিফাইনালের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ এপ্রিল শনিবার বিকেল তিনটার সময়। এ ম্যাচে দেওজান যুব সংঘের প্রতিপক্ষে মাঠে নামবে বিষ্ণপুর নবারুণ ক্লাব।

মঙ্গলবার বিকেল ৫টার সময় ইমপ্রুভ শিক্ষা পরিবারের নিজস্ব ক্যাম্পাসের প্রশাসনিক কক্ষে সেমিফাইনালে উঠা দলগুলোর প্রতিনিধিদের নিয়ে আলোচনা শেষে ম্যাচের সময়টি নিশ্চিত করেন খেলা পরিচালনা পরিষদের আহ্বায়ক গৌরাঙ্গ রাজবংশী ও যুগ্ন আহ্বায়ক আব্দুল আজিজ হৃদয়।

পরিচালনা পরিষদ আরো জানান, খেলায় নির্ধারিত সময়ে কোন দল অনুপস্থিত থাকলে কর্তৃপক্ষ উপস্থিত দলকে ওয়াকওভার দিতে পারবে। বিগত ম্যাচে ইউনিয়নের বাইরে বহিরাগত চারজন খেলোয়ার নেওয়ার নিয়ম থাকলেও সেমিফাইনাল থেকে ৬ জন বহিরাগত খেলোয়ার অংশগ্রহণের সুযোগ দেওয়ার সিদ্ধান্তও নেওয়া হয়। তবে ফাইনাল ম্যাচের তারিখ পরিবর্তীতে আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা হবে বলেও জানান।

“মাদক ছাড়ো, মাঠে চলো” এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে গত ১ এপ্রিল “ইমপ্রুভ টি-টেন টুর্নামেন্ট” শুরু হয়। ব্যতিক্রমধর্মী এই শিক্ষা প্রতিষ্ঠানটি স্কুল, কোচিং ও কলেজ একাডেমির শিক্ষার পাশাপাশি মাদক, বাল্য বিবাহ প্রতিরোধ ও উপজেলা পর্যায়ে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে দক্ষিণ টাঙ্গাইলে পরিচিতি পেয়েছে।

এবার যুব সমাজকে মাদক মুক্ত রাখতে মাঠে আনার এই উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। এ টুর্নামেন্টে ১২টি দল অংশ নিয়েছিল। পয়েন্ট ভিত্তিক খেলায় চার পর্বে মোট ১৯ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম পর্বে ১২ টি ম্যাচ শেষে কোয়ার্টার ফাইনালে উঠে ৮ দল। সেখান থেকে ৪ টি ম্যাচ দল সেমিফাইনাল খেলবে।

ইমপ্রুভ চাইল্ড কেয়ার স্কুলের প্রধান শিক্ষক কামরুল ইসলাম জানান, যুব সমাজ নেশাগ্রস্থ ,ফেসবুকে আসক্তসহ বিভিন্ন ইনডোর গেমস থেকে সড়াতে প্রতিষ্ঠানটি এ ধরণের পদক্ষেপ নিয়েছেন। স্থানীয়রাও উদ্যেগটিকে সাধুবাদ জানিয়ে সার্বিক সহযোগিতা করছে।

যে কোন নেশা জীবনের জন্য ঝুঁকি। এধরণের নেশায় লেখাপড়া থেকে ঝরে পড়ছে শিক্ষার্থীরা। এদের নেশামুক্ত রাখতে ঘর থেকে বাইরের জগতে আনতে হবে। নানা ধরণের খেলাধুলায় অংশ নিতে হবে। খেলাধুলা যেমন শারীরিক ব্যায়াম তেমনি লেখাপড়ারও একটি অংশ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840