সংবাদ শিরোনাম:
ধনবাড়ীতে তিন প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের জরিমানা

ধনবাড়ীতে তিন প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রতিদিন প্রতিবেদক, ধনবাড়ী: টাঙ্গাইলের ধনবাড়ীতে অবৈধভাবে পোল্টি ফিড কারখানা পরিচালনার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার ১২ মে বিকালে পৌরসভার চালাষ এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি ফারাহ ফাতেহা তাকমিলা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সরকারী লাইসেন্স না নিয়ে পৌর সভার চালাষ গ্রামে আমন গ্রাম এলাকার আজাহার আলীর ছেলে মফিজ উদ্দিনের রংধনু পোল্টি ফিড কারখানায় খাদ্য দ্রব্যের কাঁচামাল ক্রয় করে তা মেশিনে প্রসেসিং করে মোডকজাত করে ডিলার পয়েন্টে বিক্রি করে আসছিলো। লাইসেন্স না থাকার অপরাধে মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ এর ২০ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে সন্ধ্যায় ধনবাড়ী পৌর শহরের স্বর্ণা মনি ও রিয়া মনি মিষ্টির দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরী ও মূল্য তালিকা না থাকা এবং দোকানে মেয়াদহীন পণ্য রাখার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুই দোকানে ১ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোহাম্মদ গোলাম মোর্শেদসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি ফারাহ ফাতেহা তাকমিলা বলেন, ‘‘আইন অমান্য করে পশু খাদ্য তৈরী করে কারখানা চালানোর অপরাধে এ জরিমানা করা হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে।’’

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840