নাগরপুরে বৃত্তিতে এগিয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়

নাগরপুরে বৃত্তিতে এগিয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়

TANGAIL-PRATIDIN

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর: প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৯ এর ফলাফলের উপর ভিত্তি করে প্রাথমিক বৃত্তির তালিকা বুধবার (২৬ জানুয়ারি) প্রকাশ করা হয়েছে। এ বছর নাগরপুর উপজেলায় ১৬০ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। যার মধ্যে ট্যালেন্টপুলে ৮৬ জন ও সাধারন গ্রেডে ৭৪ জন শিক্ষার্থী এ বৃত্তি লাভ করে।

এ বছর বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা বিশ্লেষণ করে দেখা যায় কিন্ডার গার্ডেন ও অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় নাগরপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক এগিয়ে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতি মানুষের ধারনাকে ভূল প্রমানিত করে তারা ঈর্ষান্তিত সাফল্য অর্জন করেছেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ সাফল্যের কারন জানতে চাইলে উপজেলা সরকারি শিক্ষা কর্মকর্তা জিএম ফুয়াদ মিয়া বলেন, উপজেলা শিক্ষা অফিসের দিক নির্দেশনায় গত কয়েক বছরে নাগরপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালগুলোর শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষিত দক্ষ শিক্ষক মন্ডলীদের নির্ঢ়ীক পরিচর্যায় শিক্ষার্থীরা আগের তুলনায় আরো বেশি দক্ষ হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় আজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের এ সাফল্য।

এবছর নাগরপুর উপজেলায় ট্যালেন্টপুলের ৮৬ জন শিক্ষার্থীর মধ্যে ৬৭ জনই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অন্য দিকে সাধারন গ্রেডে ৭৪ জনের মধ্যে ৬৫ জনই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

ঝড়েপড়া রোধ, উপস্থিতি বাড়ানো, মেধার স্বীকৃতি প্রদান ও সুষম মেধা বিকাশের লক্ষ্যে সমাপনী পরীক্ষার উপর ভিত্তিক বৃত্তি প্রদান করে আসছে সরকার। আগে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার জন্য আলাদা করা হতো। ২০১০ সাল থেকে সমাপনী পরীক্ষা চালুর পর এ পরীক্ষায় উর্ত্তীনদের মধ্যে থেকেই উপজেলা ভিত্তিক বৃত্তি দেওয়া হচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840