নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে বিশ্ব পরিবেশ দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে বিশ্ব পরিবেশ দিবস পালিত

প্রতিদিন প্রতিবেদকঃ নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে বিশ্ব পরিবেশদিবসপালিতহয়েছে। জেলাপ্রশাসন ও পরিবেশঅধিদপ্তর, টাঙ্গাইল এর যৌথ উদ্যোগে সকালে শহীদ স্মৃতি থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বেরহয়।  এ ব্যাপারে গাছের চারা বিতরণ ও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।
৫ জুন রবিবার সকালে শহীদ স্মৃতি পৌর উদ্যানে বেলুন উড়ানোর মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিক উদ্বোধনের পর বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়।
এরপর শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।
টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, পৌরসভার মেয়র এস.এম. সিরাজুল হক আলমগীর, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন, টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনসারী ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি বেলার বিভাগীয় কর্মকর্তা গৌতম চন্দ্র চন্দ, পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক তুহিন আলম, তাপস চন্দ্র পাল ও পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর।  অনুষ্ঠানে সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, মানবাধিকার কর্মী,  জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও অন্যান্যরা  উপস্থিত ছিলেন।

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840