ফের টাঙ্গাইলের বাসাইল থেকে নবজাতক উদ্ধার

ফের টাঙ্গাইলের বাসাইল থেকে নবজাতক উদ্ধার

প্রতিদিন প্রতিবেদক : ফের টাঙ্গাইলের বাসাইল উপজেলা থেকে সদ্যভূমিষ্ট এক নবজাতক উদ্ধার করা হয়েছে।

সোমবার( ৮ জুলাই) দিবাগত রাত ১২ টার দিকে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে থেকে কাজী রবিন নামের এক অটোরিকশা চালক ওই নবজাতক কন্যাসন্তানটি উদ্ধার করেন।

নবজাতকটি বর্তমানে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী এলাকার বাসিন্দা কাজী রবিন ও তার স্ত্রী মিম আক্তারের তত্ত্বাবধায়নে রয়েছে।

জানা যায়, অটোরিকশা চালক কাজী রবিন সোমবার রাতে মাছ ধরতে গিয়ে পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে হঠাৎ করে কান্নার শব্দ পান। এসময় তিনি শপিং ব্যাগের ভেতরে ওই নবজাতকটি দেখতে পান। পরে তিনি স্থানীয়দের খবর দিয়ে তাদের উপস্থিতিতে নবজাতকটি উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। এরপর রাতেই বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যকে জানানো হয়। পরে উজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়ে বিষয়টি অবগত করা হয়। এরপর ওই নবজাতকটিকে চিকিৎসার জন্য মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য ফজলুল হক বলেন, ‘মাছ ধরতে গিয়ে অটোরিকশা চালক রবিন ওই নবজাতকটি পায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার র্কাযালয় ও সমাজসেবা কার্যালয়ে কথা বলে নবজাতকটিকে রবিন ও তার স্ত্রীর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরুখ খান বলেন, ‘নবজাতকটিকে জেলা সমাজসেবা কার্যালয়ের জেলা কমিটির কাছে পাঠানো হবে। জেলা প্রশাসক মহোদয় নবজাতকটির ব্যাপারে সিদ্ধান্ত নিবেন।’

প্রসঙ্গত, এরআগে গত ৩ জুলাই সকালে একই উপজেলার কাশিল মধ্যপাড়া এলাকার প্রবাসী ছাত্তার মিয়ার বাড়ির গোসলখানা ও টয়লেটের পাশ থেকে সদ্যভূমিষ্ঠ এক নবজাতক পুত্রসন্তান উদ্ধার করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840