সংবাদ শিরোনাম:
দেলদুয়ার থানা পরিদর্শন করেন পুলিশ সুপার কালিহাতীতে সাংবাদিকদের মাঝে ঈদ উপহার বিতরণ টাঙ্গাইলে শুটিং ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত টাঙ্গাইলের ঘাটাইলে পিকআপ ভ্যান-মোটরসাইকেলের সংঘর্ষে কৃষি কর্মকর্তাসহ দুইজন নিহত সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন ধনবাড়ী পৌরসভার উদ্যোগে  ভিজিএফ এর চাল বিতরন দেলদুয়ারে ৩৯৫ জন মেধাবী শিক্ষার্থীকে স্পন্দনবি বৃত্তি প্রদান গোপালপুরে সন্তান হত্যার পর বিষপান বাবার পর মায়ের মৃত্যু কালিহাতীতে জীবিতকে মৃত দেখিয়ে ইউপি সদস্যর শ্বাশুড়ি নামে বিধবা কার্ড টাঙ্গাইলে “টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসার বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত
বর্তমান সময়ে তাঁতীরা সরকারের সর্বোচ্চ সুবিধা পাচ্ছে – বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব

বর্তমান সময়ে তাঁতীরা সরকারের সর্বোচ্চ সুবিধা পাচ্ছে – বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব

বিশেষ প্রতিবেদক: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুর রউফ বলেছেন, বর্তমান সরকারের সময়ে তাঁতীরা সর্বোচ্চ সুবিধা পাচ্ছে। সুদ বিহীন ক্ষুদ্র ঋণের পাশাপাশি চলতি মূলধন প্রকল্পেও সরকার ঋণ দিচ্ছে। টাঙ্গাইলের তৈরি শাড়ি, গামছা, লুঙ্গি ও চাদর তৈরি ও বাজারজাত ব্যবস্থা উন্নত করতে তাঁত বোর্ড কাজ করছে।

তিনি বলেন, ইতোমধ্যে টাঙ্গাইলের ৩২ টি প্রথমিক তাঁতী সমিতির অধীনে দুই হাজার ৪৩৩জন তাঁতীর মাঝে ক্ষুদ্র ও চলতি মূলধন হিসেবে পাঁচ কোটি ৬৮ লাখ টাকা সুদমুক্ত ঋণ দেওয়া হয়েছে। আমাদের টাকার কোন অসুবিধা নাই। আমরা চাই দক্ষ তাঁত শিল্পি গড়ে তুলতে।

শনিবার (১০ জুন) বিকালে টাঙ্গাইলের বাজিতপুরে বাংলাদেশ তাঁত বোর্ডের বেসিক সেণ্টার পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী ও বাতাঁবোর উর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় বেসিক সেণ্টারের লিঁয়াজো অফিসার মো. রবিউল ইসলাম ও তাঁতীরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840