সংবাদ শিরোনাম:
গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১৬ মির্জাপুরের সময়ের কথা এনজিওর দুই মালিক গ্রাহকের লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও,অনশনে ভূক্তভোগীগন ঘাটাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী টাঙ্গালে আওয়ামী লীগের দুই পক্ষের সমাবেশ কে কেন্দ্র করে চরম উত্তেজনা  বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত টাঙ্গাইলে ব্যবসায়ীক ঝামেলাকে কেন্দ্র করে একজনকে কুপিয়ে আহত মির্জাপুরে মাটি ব্যবসা নিয়ে কোন্দল, মারামারি থানায় মামলা পরকীয়ার জেরে ভূঞাপুরে স্বামীর লিঙ্গ কেটে পালিয়েছে স্ত্রী টাঙ্গাইলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বাল্য বিবাহ নারী স্বাস্থ্যের ক্ষতির অন্যতম কারন…..মন্ত্রী পরিষদ সচিব আনোয়ারুল ইসলাম

বাল্য বিবাহ নারী স্বাস্থ্যের ক্ষতির অন্যতম কারন…..মন্ত্রী পরিষদ সচিব আনোয়ারুল ইসলাম

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর: মন্ত্রী পরিষদ সচিব আনোয়ারুল ইসলাম বলেছেন, গ্রামীণ স্বাস্থ্যসেবায় বর্তমান সরকারের কমিউনিটি ক্লিনিকগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বিশেষ করে মা ও শিশু স্বাস্থ্য সেবায় এর ভূমিকা অপরিসীম। শহর থেকে গ্রাম পর্যায়ে চিকিৎসা সেবা পৌঁছে দিতেই সরকার কমিউনিটি ক্লিনিকগুলো স্থাপন করেছে।

তিনি সোমবার (১৩ জানুয়ারি) সকালে নাগরপুর উপজেলার কোনড়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে যমুনা ব্যাংক ফাউন্ডেশন আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও কম্বল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি এসময় উপস্থিত জনসাধারনের উদ্দেশ্যে আরও বলেন আপনারা যদি মায়েদের স্বাস্থ্য নিয়ে ভাবেন তাহলে বাল্যবিবাহ থেকে বিরত থাকুন। বাল্যবিবাহ নারী স্বাস্থ্যের ক্ষতির অন্যতম কারন। উপস্থিত সকলকে বাল্যবিবাহ, ইভটিজিং ও যৌতুক প্রথা থেকে বিরত থাকতে রাষ্ট্রীয় আইন মেনে চলার আহবান জানান তিনি।

জেলা প্রশাসক মো.শহীদুল ইসলামের সভাপতিত্বে ও প্রভাষক মো. শিবলী সাদিকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় ও কম্বল বিতরন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, তথ্য সচিব কামরুন্নাহার বেগম, মন্ত্রী পরিষদ সচিবের একান্ত সচিব মাহমুদ ইবনে কাসেম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, টাঙ্গাইল নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) গোলাম আজম, উপজেলা প্রকৌশলী মো.মাহবুবুর রহমান, শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা বেগম বিথী, যমুনা ব্যাংকের কো অর্ডিনেটর মো.জাহাঙ্গীর আলম প্রমূখ।

পরে দিনব্যাপী যমুনা ব্যাংক ফাউনেডশন এর উদ্যোগে দুস্থ্যদের মাঝে কম্বল, ঢাকা থেকে আগত বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে রোগীদের চক্ষু, গাইনী, ডায়াবেটিস রোগের চিকিৎসা ও ফ্রি ঔষধ বিতরন করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840