সংবাদ শিরোনাম:
সখীপুরে ৫৩ তম মুক্তিবাহিনী দিবস পালিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হুমকি দেয়ার অভিযোগ গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১৬ মির্জাপুরের সময়ের কথা এনজিওর দুই মালিক গ্রাহকের লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও,অনশনে ভূক্তভোগীগন ঘাটাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী টাঙ্গালে আওয়ামী লীগের দুই পক্ষের সমাবেশ কে কেন্দ্র করে চরম উত্তেজনা  বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত টাঙ্গাইলে ব্যবসায়ীক ঝামেলাকে কেন্দ্র করে একজনকে কুপিয়ে আহত মির্জাপুরে মাটি ব্যবসা নিয়ে কোন্দল, মারামারি থানায় মামলা পরকীয়ার জেরে ভূঞাপুরে স্বামীর লিঙ্গ কেটে পালিয়েছে স্ত্রী
বাসাইলে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় ভূমি কর্মকর্তা সহ আহত তিন।। দুই বালু ব্যবসায়ীর দন্ড

বাসাইলে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় ভূমি কর্মকর্তা সহ আহত তিন।। দুই বালু ব্যবসায়ীর দন্ড

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইল জেলার বিভিন্ন উপজেলার উপর দিয়ে ভয়ে যাওয়া নদীগুলোতে অবৈধ বালু উত্তোলন ব্যবসায়ীরা কোন আইনের তোয়াক্কা না করে সরকার দলীয় প্রভাব খাটিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

এর প্রভাব পড়ছে নদীয আশপাশে বসবাসকারী ও মহাসড়কের বিভিন্ন ব্রীজ-কালর্ভাট। সম্মূখে বর্ষা ও বন্যা মৌসুমে সহ্রাধিক বসবাড়ী নদীগর্ভে বিলিন সহ মহাসড়ক ও বিভিন্ন এলাকার ব্রীজ-কালর্ভাট ধ্বর্সে ও ভেঙ্গে গিয়ে চলাচল বিচ্ছিন্ন হয়ে পরে।

দীর্ঘ দিন যাবত চলে আসা বাসাইল ঝিনাই নদীতে অবৈধ ড্রেজিং বসিয়ে বালু উত্তোলনে নিষেধ করায় ভূমি কর্মকর্তাসহ তিন জনকে মারপিট করে গুরুত্বর আহত করেছে প্রভাবশালী অবৈধ বালু ব্যবসায়ীরা।

কতটা ক্ষমতার প্রভাব থাকলে প্রকাশ্যে অবৈধ কার্যক্রম করা নির্ষেধ করতে গেলে সরকারি কর্মকর্তাদের উপর হামলা করা হয়।

ভূমি কর্মকর্তা আহতের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না ও সহকারী কমিশনার (ভূমি) আশরাফুন নাহার পুলিশ প্রশাসন নিয়ে ঘটনাস্থলে গিয়ে দুই জন বালু ব্যবসায়ীকে আটক করেন। পরে তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালত বসিয়ে দুইজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়।

এ ঘটনায় আহত ভূমি কর্মকর্তা দেলোয়ার হোসেন বাদি হয়ে মঙ্গলবার (৩০ এপ্রিল) বাসাইল থানায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সোমবার (২৯ এপ্রিল) বিকেলে উপজেলার কাশিল ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা দেলোয়ার হোসেন, অফিস সহকারী আলমগীর হোসেন ও উপজেলা ভূমি অফিসের নৈশ প্রহরী আবু মাসুদ খান কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী ঝিনাই নদীর দাপনাজোর এলাকায় অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধের জন্য নিষেধ করেন।

এসময় বালু ব্যবসায়ী ওই এলাকার জাকির, আনোয়ার, আব্দুল মান্নান, আসাদসহ একদল দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র নিয়ে তাদের তিনজনকে পিটিয়ে গুরুত্বর আহত করে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না ও সহকারী কমিশনার (ভূমি) আশরাফুন নাহার ঘটনাস্থলে গিয়ে তাদের তিনজনকে উদ্ধার হাসপাতালে পাঠান।

এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইমান আলী (৬০) কে এক বছর ও আরমান আলী জাকির (৬৪) কে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুন নাহার জানান, ‘ঝিনাই নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে এমন খবরে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা দেলোয়ার হোসেনসহ তিনজনকে ঘটনাস্থলে পাঠানো হয়। বালু উত্তোলন নিষেধ করলে অবৈধ বালু ব্যবসায়ী দুর্বৃত্তরা তাদের তিনজনকে পিটিয়ে আহত করে।’

‘সরকারী কর্মচারীদের সরকারী কাজে বাধা প্রদান ও শারিরীকভাবে লাঞ্চিত করার অপরাধে ইউএনও স্যারের নির্দেশে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুইজনকে বিভিন্ন মেয়াদে জেল দেওয়া হয়েছে।’

বাসাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম তুহীন আলী জানান, এ ঘটনায় অভিযোগ পেয়েছি, মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840