সংবাদ শিরোনাম:
ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ টাঙ্গাইলে “সেফ লাইফ বাংলাদেশ” এর ঈদ উপহার বিতরণ  শিশুদের নিয়ে ঈদ উৎসব করলো দশমিক ফাউন্ডেশন বাসাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ফেসবুকে ভুয়া আইডি, থানায় জিডি করলেন নবনির্বাচিত ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান টাঙ্গাইলের ঐতিহ্যবাহী গোপালপুরে শত বছর পুরানো হাটে কুরবানীর পশু ক্রয় বিক্রয় মাভাবিপ্রবিতে রংপুর ডিভিশনাল অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন টাঙ্গাইলে প্রাইভেটকার ও গরুবাহীট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে তিন নিহত, আহত দুই দেলদুয়ারে আরমৈষ্টা গ্রামে  জামিলা একাডেমির শুভ উদ্বোধন ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন  মোল্লা আজিজুর রহমান
ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের অবহিতকরণ সভা

ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের অবহিতকরণ সভা

বিশেষ প্রতিবেদক: টাঙ্গাইল জেলার পাঁচ লাখ ২৬ হাজার ৫৯৬ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু করতে যাচ্ছে জেলা স্বাস্থ্য বিভাগ।

বুধবার সকালে সংবাদিকদের অবহিতকরণে এ তথ্য জানান টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো: মিনহাজ উদ্দিন।

তিনি জানান, আগামী (১৮ জুন) থেকে ৬ থেকে ১১ মাস বয়সি ৬০ হাজার ১৫৯ শিশুর মধ্যে একটি করে নীল রঙের ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সি চার লাখ ৬৬ হাজার ৪৩৭ শিশুর মাঝে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। পরিচালিত কার্যক্রমে প্রত্যেকটি ওয়ার্ডে ৮টি করে ও জেলায় মোট তিন হাজার ১০টি কেন্দ্রে সাত হাজার ২৩৭ জন কর্মী নিয়োজিত থাকবেন। প্রত্যেকটি কেন্দ্রে সহজে চেনার জন্য পুষ্টি পতাকা টাঙানো থাকবে।

তিনি আরও জানান, দুদিন ব্যতীত চার দিন নির্ধারিত ইপিআই কেন্দ্রে পর্যায়ক্রমে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ইতোমধ্যে উপজেলা পর্যায়ে দুই ধরনের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল, প্রয়োজনীয় মাস্ক, কাঁচি, পুষ্টি পতাকা ও অন্যান্য লজিস্টিক সরবরাহ করা হয়েছে। আগামী আগামী ১৮ জুন টাঙ্গাইল জেনারেল হাসপাতালে জেলা পর্যায়ে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হবে।

জেলা সিভিল সার্জনের সভাকক্ষে আয়োজিত ওরিয়েন্টেশনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিভিল সার্জন অফিসের জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট আব্দুল হামিদ মিয়া, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. শিমু সাহা, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, সিভিল সার্জন অফিসের সুপারিনটেনডেন্ট সোলায়মান হোসেন প্রমুখ।

এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840