সংবাদ শিরোনাম:
ধনবাড়ীতে প্রাইভেটকার চাপায় নিহত ১ আহত ৪ ভূঞাপুরে ৩৭টি পূজা মন্ডপে পৌর মেয়রের আর্থিক অনুদান টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সভাপতি আলমগীর সম্পাদক রৌফ সাফ জয়ী কৃষ্ণা রানী সরকার ও কোচ গোলাম রাব্বানী ছোটনকে সংবর্ধনা দিয়েছে টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা ভাসানীর মাজারে ন্যাপ ভাসানীর পুষ্পস্তবক অর্পণ গোপালপুরে কৃষ্ণাকে পল্লী বিদ্যুৎ সমিতির সংবর্ধনা নাগরপুরে এবারের দুর্গোৎসব হবে নিশ্ছিদ্র নিরাপত্তায় বজ্রপাত প্রতিরোধে বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে তালবীজ বপন বিএনপির মিথ্যাচার করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে -কৃষিমন্ত্রী হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী তাকরীমকে সংবর্ধনা
ভূঞাপুরে ‘পিআইও’ কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

ভূঞাপুরে ‘পিআইও’ কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

প্রতিদিন প্রতিবেদক: দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে টাঙ্গাইলের ভূঞাপুরে তিনব্যাপি অর্ধবেলা কর্মবিরতি শুরু করেছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। দুর্যোগ ব্যবস্থাপনার অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের উদ্যোগে বুধবার ১৪ সেপ্টেম্বর সকালে উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ে এ কর্মবিরতি করে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. জহুরুল ইসলামের নেতৃত্বে কর্মবিরতিতে অংশ নেন- কার্য-সহকারী ফারুক খান ও অফিস সহায়ক নুরুল ইসলাম।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও). জহুরুল ইসলাম জানান, ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় গঠন করেন। দেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি কা-বিখা, কা-বিটা, টি-আর, অতি-দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি, বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ, ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ, মুজিববর্ষের ভূমি ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণসহ নানান কর্মসূচি বাস্তবায়ন করে থাকি। তিনি আরও বলেন, অথচ দুযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তর সৃষ্টির পর থেকে প্রথম যে জনবল ছিল এখনো পর্যন্ত সে জনবলই আছে। আমাদের পদ-পদবি এখনো উন্নয়ন করা হয়নি। দুর্যোগ বিভাগের যুগোপযোগী করার জন্যই আমাদের এই আন্দোলন। আমরা বিশ্বাস করি যদি আমাদের জনবল বৃদ্ধি করা হয় তাহলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর আরো এগিয়ে যাবে।

তাদের পাঁচ দফা দাবিগুলো হচ্ছে- দুর্যোগ ব্যবস্থাপনা আইন- ২০২২ এর আলোকে প্রস্তাবিত জনবল অবকাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন, দুর্যোগ ব্যবস্থাপনার অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি/চলতি দায়িত্ব ও নিয়োগের মাধ্যমে পূরণ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840