সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে চড়াই উৎরাইয়ের মধ্য দিয়ে সবার মনোনয়ন বৈধ কালিহাতীতে পৌলীতে রেল সেতুর দুই পাশে বালু বিক্রির মহোৎসব মাদরাসা ছাত্রীর প্রেমের টানে ও ঘর বাঁধতে টাঙ্গাইলে আরেক ছাত্রী মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ সখীপুরে প্রকৃতি ও শান্তি সংঘের উদ্যোগে গাছের চারা বিতরণ টাঙ্গাইলের বাসাইল থেকে ৪৯ কেজি গাঁজা সহ ০৪ মাদক ব্যবসায়ী আটক পৌর উদ্যানের শতবর্ষী গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন  টাঙ্গাইলে পারিবারিক কলহে পিতাকে পিটিয়ে আহত করেছে ছেলে সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী আটক
ভূঞাপুরে প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ

ভূঞাপুরে প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ

খায়রুল খন্দকার ভূঞাপুর: ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়ন পরিষদের একটি ওয়ার্ডের উপ-নির্বাচনে ডিজিটাল পদ্ধতিতে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর পূর্বে নির্বাচন কমিশন ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের জন্য তিন দিনব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেন।

সোমবার (৩০ ডিসেম্বর) অজুর্না ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ভোটগ্রহণ অজুর্না সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল নয়টা থেকে শুরু হয়ে চলে বিকেল চারটা পর্যন্ত। ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২১৬২ জন। নির্বাচনে আইনশৃঙ্খলা কাজে র‌্যাবের দুইটি ও পুলিশের একটি টহল টিম ছাড়াও ৩২ জন সদস্য নিয়োজিত ছিলেন বলে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম জানিয়েছেন। নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অর্জুনা গ্রামের মর্জিনা বেগম বলেন, ইভিএমের মাধ্যমে কিভাবে ভোট দিতে হয় তা আমাদের জানা ছিলনা। নতুন এই পদ্ধতিতে ভোট দিতে পেরে ভাল লাগছে। শামীম বলেন, ইভিএম এর মাধ্যমে সহজেই ভোট প্রদান করা যায়। মেশিনের উপর হাতের আঙ্গুল রাখলেই ভোট হয়ে যায়।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মো. হাফিজুর রহমান বলেন, ইভিএম মেশিনে ক্রুটিমুক্তভাবে ভোট গ্রহণ করা হয়। প্রথম দিকে মহিলাদের  উপস্থিতি কিছুটা কম থাকলেও পরবর্তীতে উপস্থিতি বেড়ে যায়।

উপজেলা রিটার্নিং অফিসার নাজমা সুলতানা বলেন, ইভিএমে ভোট প্রদানের ব্যাপারে অজুর্নার ৩নং ওয়ার্ডে ভোটারদের তিনদিন প্রশিক্ষণ দেয়া হয়েছিল।

জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান বলেন, টাঙ্গাইলে এই প্রথম ইভিএমে ভোট গ্রহণ করা হয়। এ পদ্ধতিতে দ্রুত ভোট গ্রহণ ও নির্ভুলভাবে ফলাফল ঘোষণা করা যায়।

উল্লেখ্য, উপজেলার অর্জুনা ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলাম সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করায় এই ওয়ার্ডটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে ৩০ ডিসেম্বর এই ওয়ার্ডে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840