ভূঞাপুরে শিক্ষক বহিস্কারের প্রতিবাদে এলাকাবাসী ও শিক্ষার্থীদের মানববন্ধন

ভূঞাপুরে শিক্ষক বহিস্কারের প্রতিবাদে এলাকাবাসী ও শিক্ষার্থীদের মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক, ভূঞাপুর : টাঙ্গাইলের ভূঞাপুর বলরামপুর উচ্চ বিদ্যালয়ে এক প্রবীণ শিক্ষককে বহিস্কারের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী ও বিদ্যালয়ে শিক্ষার্থীরা।

সোমবার (১৯ সেপ্টেম¦র) সকাল ১১ টায় বিদ্যালয় মাঠে এ মানববন্ধন করে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদ সূত্রে জানা যায়, মো. লিয়াকত হোসেন তালুকদার দীর্ঘদিন ২৭ বছর যাবৎ এ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সহকারি প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা করে আসছেন। সম্প্রতি প্রধান শিক্ষক নিয়োগ দেয়ার পর বিদ্যালয় পরিচালনায় নানা বিষয়ে মতবিরোধ দেখা দেয়। পর্যায়ক্রমে সেটি বিরোধে রুপ নেয়। গত ১৩ মে ২০২৩ তারিখ বিদ্যালয় পরিচালনা পর্ষদের এক সভায় বিদ্যালয় পরিপন্থী, শৃঙ্খলা ভঙ্গ, বিদ্যালয়ের ভাবমুর্তি ক্ষুন্নের অভিযোগ এনে সহকারি প্রধান শিক্ষক লিয়াকত হোসেনকে সতর্ককরণ চিঠি দেয়া হয়। এ দিকে সতর্ককরণ চিঠির সাথে সভার সিদ্ধান্তের রেজুলেশনের কপি না দেয়াতে সে চিঠি প্রত্যাহারের অনুরোধ করে চিঠি দেন সহকারি শিক্ষক লিয়াকত হোসেন।

অন্যদিকে স্মারকবিহীন, রেজুলেশন বিহীন এবং আতœপক্ষের সমর্থনের কোন সুযোগ না দেয়ায় প্রধান শিক্ষক বরাবর লিগ্যাল নোটিশ উইথ এডি প্রেরণ করেছে লিয়াকত হোসেন। এতে বলা হয়েছে এ বিষয়ে যে সকল চিঠিপত্র আদান প্রদান হয়েছে তা সর্ম্পন্ন আইন বিধি বর্হিভুত। মনগড়া এমন সিদ্ধান্ত উদ্দেশ্যপ্রনোদিত।

এসব ঘটনার জের ধরে গত ৩০জুলাই-২০২৩ তারিখে সহকারি প্রধান শিক্ষকের পদ হতে সাময়িক বরখাস্তের চিঠি পেরণ করে প্রধান শিক্ষক। পরে সেটি ১৭ সেপ্টেম্বর ২৩ তারিখে স্থায়ী বখাস্তের জন্য সুপারিশ পাঠায় শিক্ষা মন্ত্রণালয়ে।

এতে ফুঁসে উঠে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। বরখাস্তের প্রতিবাদে সোমবার (১৮ সেপ্টেম্র) সকাল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শরীফুল্লাহ, অভিভাবক জুয়েল খান, জাবেদ আলী, শরীফ হোসেন, শিক্ষার্থী জুই আক্তার, বিপ্লব খান প্রমুখ। পরে অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম খান মাহবুব উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি হিসেবে এসে এর সুষ্ঠ সমাধানের আশ্বাসে মানবন্ধন থেকে সরে যায় শিক্ষার্থী ও এলাকাবাসী।
প্রধান শিক্ষক, মোহাম্মদ লুৎফর রহমানের কাছে এসব সিদ্ধান্তে কাগজপত্র দেখতে চাইলে তিনি জানান, বিদ্যালয়ের রেজুলেশন, নোটিশ খাতাসহ প্রয়োজনীয় কাগজপত্র আমার বাড়ীতে রয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840