ভূঞাপুরে ৯০ বছর বয়সে বয়স্ক ভাতার ব্যবস্থা করলেন উপজেলা নির্বাহী অফিসার

ভূঞাপুরে ৯০ বছর বয়সে বয়স্ক ভাতার ব্যবস্থা করলেন উপজেলা নির্বাহী অফিসার

প্রতিদিন প্রতিবেদক ভূয়াপুর : টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ৯০ বছর বয়সে বয়স্ক ভাতার ব্যবস্থা করলেন উপজেলা নির্বাহী অফিসার সেই হালিমন বেওয়াকে।
বিভিন্ন সংবাদ মাধ্যমে ৯০ বছরেও হালিমনের কপালে জোটেনি বয়স্ক ভাতা শিরোনামে সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হলে তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনিকে নির্দেশ দেন।

জেলা প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশরাত জাহানকে অবহিত করলে তিনি তাৎক্ষণিকভাবে হালিমন বেওয়ার বাড়ি গিয়ে তার সাথে দেখা করে হালিমন বেওয়াকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আসার ব্যবস্থা করতে বলেন।
এ সময় উপস্থিত ছিলেন ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) শেখ মোহাম্মদ আলাউল ইসলাম বিভিন্ন মিডিয়ার সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশরাত জাহান আবেগ প্রবণ হয়ে হালিমনকে জড়িয়ে ধরেন এবং বয়স্ক ভাতার কার্ড ও থাকার ঘরের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন। তিনি স্থানীয় ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ দিদারুল আলম মাহবুবকে তার সার্বিক বিষয়ে দেখাশোনা করার নির্দেশ দেন।
বৃদ্ধ হালিমন বেওয়ার চার ছেলে ও এক মেয়ের জননী হলেও বর্তমানে ঠিকমতো খাবার জুটছে না তার। সন্তানরা বিয়ে করে আলাদা হয়ে সংসার করলেও মায়ের খোঁজখবর নেন না তারা। ফলে সহায় সম্বলহীন হালিমন বেওয়া খুব কষ্টে দিন পার করছেন।
তিনি টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়নের জগৎপুরা গ্রামের মৃত সাহেব আলী মোল্লার স্ত্রী। একসময় বৃদ্ধা হালিমনের জায়গা জমি, ঘরবাড়ি সবই ছিল। প্রমত্তা যমুনা নদীর ভাঙনে হারিয়ে গেছে স্বামীর বসতভিটা ও ফসলি জমি। ফলে নিঃস্ব হালিমনের এখন শেষ বয়সে এসেও অন্যের দান সহায়তায় জীবন চলছে। শরীরও এখন আর আগের মতো চলতে পারে না। বয়স্ক ভাতার কার্ডও পাননি তিনি।
খাবার জোটাতে বাড়ির পাশে যমুনায় জেগে ওঠা তপ্ত চরে প্রায় দুই কিলোমিটার বালুর পথ হেঁটে গিয়ে শাক ও জ্বালানির জন্য লাকড়ি সংগ্রহ করেন তিনি। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ইশরাত জাহানের কথামত ২১ ফেব্রুয়ারী নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসলে সেই হালিমন বেওয়াকে মায়ের মমতায় জরিয়ে ধরে দৈনন্দিন খোঁজ-খবর নেন এ সময় হালিমন বেওয়া তার চোঁখের পানি ঝরান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840