সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নাগরপুরে ইটভাটায় জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নাগরপুরে ইটভাটায় জরিমানা

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর: নাগরপুর উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত । মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দিনব্যাপী উপজেলার মীরনগরের মেসার্স বাবুল ব্রিকস, ভাটপাড়ার প্যাসিফিক ব্রিকস ও এটিএম ব্রিকসে এ অভিযান পরিচালিত হয়।

জেলা ম্যাজিস্ট্রেট জনাব মো: শহীদুল ইসলাম এর নির্দেশক্রমে মোবাইল কোর্টের তফশিলভুক্ত ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুযায়ী নাগরপুর উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রোকনুজ জামান এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, দেশের ইটভাটার প্রচলিত আইন অমান্য করে দীর্ঘদিন যাবৎ দাপটের সাথে কার্যক্রম চালিয়ে আসছিল উপজেলার বিভিন্ন ইটভাটা। লাইসেন্স বিহীন ইট ভাটা পরিচালনা এবং অনুমতি ব্যতিত মাটি সংগ্রহ করার অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ৫ ধারায় প্যাসিফিক ব্রিকসকে দুই লক্ষ টাকা এবং এটিএম ব্রিকসকে পঞ্চাশ হজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে । এছাড়া লাইসেন্স ব্যতিত ভাটা পরিচালনা করায় বাবুল ব্রিকস এর চুল্লি ভেঙ্গে দেয়া হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মো. মুজাহিদুল ইসলাম, নাগরপুরের ফায়ার সার্ভিস কর্মকর্তা, কর্মচারি, জেলা পুলিশের একটি দল ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারি সহ এলাকার বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ।

অভিযান শেষে নির্বাহি ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান বলেন, জনস্বার্থে এবং সংশ্লিষ্ট সকলকে সচেতন করার লক্ষ্যে জেলা প্রশাসন টাঙ্গাইল কর্তৃক পরিচালিত ভ্রাম্যমান আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840