সংবাদ শিরোনাম:
কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন

মাভাবিপ্রবিতে কর্মশালা অনুষ্ঠিত

প্রতিদিন প্রতিবেদক মাভাবিপ্রবি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের উদ্যোগে রোববার দুপুরে গণিত বিভাগ মিলনায়তনে ”পদার্থ বিজ্ঞানে গবেষণা এবং একাডেমিক কেরিয়ার একটি অনুপ্রেরণা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন ।

খন্দকার নাজমুস সাকীব এর সভাতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ইমেরিটাস প্রফেসর ড. অরুণ কুমার বসাক, বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অনুষদের ডিন ড. মোহাম্মদ মোকাদ্দেছ আলী এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ বেলাল হোসেন।

কর্মশালায় বক্তাগণ বলেন, মুল বিষয় অনুধাবন করতে হলে গবেষণার বিকল্প নেই। বিশ্বের গুরুত্বপূর্ণ গবেষণাগুলোর মধ্যে পদার্থ বিজ্ঞান অন্যতম। তাই এই বিভাগের শিক্ষার্থীদের গবেষনার উপর বেশি গুরুত্ব দিতে হবে। কারণ, পদার্থ বিজ্ঞানে একাডেমিক কেরিয়ারের জন্য গবেষণা একটি অনুপ্রেরণা।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840