মাভাবিপ্রবির শেখ রাসেল হলে ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

মাভাবিপ্রবির শেখ রাসেল হলে ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

ইসরাত জাহান, মাভাবিপ্রবি : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল ছাত্রলীগের উদ্যোগে “আমাদের হল ,আমরাই রাখবো পরিষ্কার” এ স্লোগানকে ধারণ করে পরিচ্ছন্নতা  অভিযান অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৯ জুলাই) সকালে শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ ইদ্রিস আলীর সহযোগিতায় হলের ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্যোগে এ পরিছন্ন অভিযান পরিচালনা করা হয়।এ সময় হলের ভিতরে ও বাহিরে পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়।
পরিচ্ছন্নতা অভিযান প্রসঙ্গে ছাত্রলীগ কর্মী বিশ্বজিৎ দাস বলেন ‘হলের  শিক্ষার্থীরা হলের বিভিন্ন জায়গায় অপ্রয়োজনীয় জিনিস ফেলে নোংরা করে রাখে। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে সেটি মোটেও কাম্য নয়। প্রকৃতিকে পরিচ্ছন্ন রাখতে পারলে প্রকৃতি আমাদের প্রশান্তি দান করবে। এমন উপলব্ধি থেকে আমরা শেখ রাসেল  হল ছাত্রলীগ এই উদ্যোগ নিই।’
এ বিষয়ে ছাত্রলীগ কর্মী তামিম তাজ বলেন,
প্রভোস্ট মহোদয়ের প্রত্যক্ষ দিকনির্দেশনায় হলের ছাত্রলীগ কর্মীদের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। ছাত্রলীগ‌ একটি ছাত্রবান্ধব সংগঠন এবং সর্বদা ছাত্রকল্যাণে অগ্রগামী। সেই সূত্রে আমরা চেয়েছি এই প্রতীকী  কর্মকান্ডের মাধ্যমে ছাত্রদের মধ্যে সচেতনতা গড়ে তুলতে,যেনো আমরা সবাই মিলেই আমাদের প্রিয় হল এবং ক্যাম্পাস প্রাঙ্গণ “Neat and Clean” রাখতে পারি।
শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ ইদ্রিস আলী বলেন,”ছাত্ররা হল পরিষ্কার না করলেও যেনো নোংরা না করেন”এটা ছাত্রদের আবাসস্থল,তারা যেনো সুস্থ স্বাভাবিকভাবে বসবাস করতে পারে সেজন্য পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন হওয়া উচিত।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840