সংবাদ শিরোনাম:
দেলদুয়ার থানা পরিদর্শন করেন পুলিশ সুপার কালিহাতীতে সাংবাদিকদের মাঝে ঈদ উপহার বিতরণ টাঙ্গাইলে শুটিং ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত টাঙ্গাইলের ঘাটাইলে পিকআপ ভ্যান-মোটরসাইকেলের সংঘর্ষে কৃষি কর্মকর্তাসহ দুইজন নিহত সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন ধনবাড়ী পৌরসভার উদ্যোগে  ভিজিএফ এর চাল বিতরন দেলদুয়ারে ৩৯৫ জন মেধাবী শিক্ষার্থীকে স্পন্দনবি বৃত্তি প্রদান গোপালপুরে সন্তান হত্যার পর বিষপান বাবার পর মায়ের মৃত্যু কালিহাতীতে জীবিতকে মৃত দেখিয়ে ইউপি সদস্যর শ্বাশুড়ি নামে বিধবা কার্ড টাঙ্গাইলে “টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসার বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত
যমুনা নদীতে ৫০ কিলোমিটার পার হলেন ছয়জন

যমুনা নদীতে ৫০ কিলোমিটার পার হলেন ছয়জন

প্রতিদিন প্রতিবেদক:  মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে “শেখ কামাল ৫০ কিলোমিটার যুমনা সাঁতার প্রতিযোগিতায় প্রথম হয়েছে বগুড়ার রাব্বি মিয়া। তার সময় লেগেছে ৬ ঘন্টা ৭ মিনিট, ২য় হয়েছে প্রতিযোগিতায় অংশ নেওয়া একমাত্র নারী সাঁতারু গাইবান্ধার সোহাগী আক্তার। তার সময় লেগেছে ৬ ঘন্টা ১৮ মিনিট, ৩য় হয়েছে টাঙ্গাইলের বদর উদ্দিন। তার সময় লেগেছে ৬ ঘন্টা ৩১ মিনিট এবং চতুর্থ হয়েছে আল আমিন আকিক। তার সময় লেগেছে ৬ ঘন্টা ৩৭ মিনিট, পঞ্চম হয়েছে মনিরুজ্জামান। তার সময় লেগেছে ৭ ঘন্টা ৫ মিনিট ও ষষ্ঠ হয়েছে আব্দুল্লাহ আল মাহি। তার সময় লেগেছে ৭ ঘন্টা ৬ মিনিট।
সিরাজগঞ্জ সদর উপজেলার ক্রসবার-১ থেকে শনিবার (৫ আগষ্ট) সকাল ৯ টায় শুরু হওয়া এই প্রতিযোগিতায় অংশ নেয় দেশের বিভিন্ন প্রান্তের ১৭ জন সাঁতারু। সিরাজগঞ্জ সদর থেকে যমুনা সেতু পার হয়ে এই সাঁতার শেষ হয় জেলার চৌহালি উপজেলার জোতপাড়া ঘাটে। এ প্রতিযোগিতার আয়োজন করেন সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলা ক্রীড়া অফিস।

টাঙ্গাইল জেলা ক্রীড়া অফিসার আল-আমিন জানান, বিশিষ্ট ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর জন্মবার্ষিকীতে একঝাক দুঃসাহসিক সাঁতারু অংশ নেন ৫০ কিলোমিটার দূরত্বের সাঁতারে। অংশগ্রহণকারীদের মধ্যে অনেকেই ৪৬, ৩০ ও ২০ কিলোমিটার এবং বাংলা চ্যানেল সাঁতারে অংশ নিলেও প্রথমবারের মত ৫০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করার পরিকল্পনা করছেন তারা। দুঃসাহসিক এই অভিযানের মধ্য দিয়ে তৃণমূল পর্যায়ে সাঁতার শেখার বিষয়ে উদ্বুদ্ধ করছেন সাঁতারুরা। এছাড়া এই আয়োজনের আগে টাঙ্গাইল এবং সিরাজগঞ্জ জেলার বিভিন্ন স্কুলে সাঁতার এর প্রয়োজনীয়তা এবং গুরুত্ব নিয়ে ছাত্রছাত্রীদের উদ্বুদ্ধ করা হয়েছে। ৫০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করার এই প্রচেষ্টায় ১৬ জন পুরুষের সাথে আছেন বাংলা চ্যানেল পারি দেয়া সর্বকনিষ্ঠ নারী সাঁতারু গাইবান্ধা জেলার সোহাগী আক্তার। পুরুষদের মধ্যে রয়েছেন ক্রীড়া পরিদপ্তরের উপ-পরিচালক এস. আই. এম ফেরদৌউস আলম, বাংলাদেশ টেলিভিশনের উর্ধ্বতন চিত্রগ্রাহক মনিরুজ্জামান, স্ট্যান্ডর্ড ব্যাংক লি. এর টাঙ্গাইল ব্রাঞ্চের শাখা প্রধান বদর উদ্দিন, গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী জামিল হোসেন, রাজশাহী জেলার শাহরিয়ার, গেট-এইড লি. এর প্রধান গণসংযোগ কর্মকর্তা ইশতিয়াক, নরসিংদী জেলার কামাল হোসেন, কুমিল্লা জেলার আল আমিন আকিক, বগুড়া জেলার রাব্বী রহমান ও নাজমুন সাকিব সাইমুম, গাজীপুর জেলার হেলাল উদ্দিন, টাঙ্গাইল জেলার মো: শাকিল হোসেন, রংপুর জেলার আব্দুল্লাহ আল তওসিফ, নরসিংদী জেলার মো: বকুল সিদ্দীকি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার আবুল কালাম আজাদ ও মোনতাসির মোহাম্মদ সামি। নিরাপত্তার বিষয়ে ক্রীড়া অফিসার জানান, প্রত্যেক সাঁতারুদের সাথে ১টি করে নৌকা এবং ২ জন করে ভলান্টিয়ার ছিল। ৫৯ কিলোমিটার সাঁতার শেষে চৌহালী যোতপাড়া ঘাটে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি মিয়া ভাই ফাউন্ডেশনের সভাপতি মিজানুর রহমান মিয়া। চৌহালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনায় ছিলেন টাঙ্গাইল জেলা ক্রীড়া কর্মকর্তা আল আমিন সবুজ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840