সংবাদ শিরোনাম:
দেলদুয়ার থানা পরিদর্শন করেন পুলিশ সুপার কালিহাতীতে সাংবাদিকদের মাঝে ঈদ উপহার বিতরণ টাঙ্গাইলে শুটিং ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত টাঙ্গাইলের ঘাটাইলে পিকআপ ভ্যান-মোটরসাইকেলের সংঘর্ষে কৃষি কর্মকর্তাসহ দুইজন নিহত সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন ধনবাড়ী পৌরসভার উদ্যোগে  ভিজিএফ এর চাল বিতরন দেলদুয়ারে ৩৯৫ জন মেধাবী শিক্ষার্থীকে স্পন্দনবি বৃত্তি প্রদান গোপালপুরে সন্তান হত্যার পর বিষপান বাবার পর মায়ের মৃত্যু কালিহাতীতে জীবিতকে মৃত দেখিয়ে ইউপি সদস্যর শ্বাশুড়ি নামে বিধবা কার্ড টাঙ্গাইলে “টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসার বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত
রমজানে সুবিধাবঞ্চিতদের ইফতার দিচ্ছে শিশুদের জন্য ফাউন্ডেশন

রমজানে সুবিধাবঞ্চিতদের ইফতার দিচ্ছে শিশুদের জন্য ফাউন্ডেশন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলে রোজাদার ছিন্নমূল মানুষের মাঝে মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরণ করছে ‘শিশুদের জন্য ফাউন্ডেশন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। পহেলা রমজান থেকে শুরু হয়ে শেষ রমজান পর্যন্ত এই ইফতার সামগ্রী বিতরণ করবেন বলে জানিয়েছেন তারা। টাঙ্গাইলসহ আরও ১০টি জেলায় এ সংগঠনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ করা হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শহরের নিরালা মোড়, পুরাতন বাসস্ট্যান্ড, রেজিস্ট্রি পাড়া, নতুন বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ইফতার বিতরণ করে সংগঠনটির স্বেচ্ছাসেবীরা।

ইফতার সামগ্রী পাওয়া বস্তির আছিয়া বেগম বলেন, রোজার শুরু থেকে তারা ইফতার সামগ্রী দিচ্ছে। এমন ইফতার সামগ্রী বানানো আমাদের পক্ষে সম্ভব নয়। আমাদের ছেলে মেয়ে নিয়ে তাদের ইফতার সামগ্রী দিয়ে আমরা ইফতার করে থাকি।

কদবানু বেগম বলেন, আমি রাস্তায় ঘুরে ঘুরে টাকা তুলি। কিনে ইফতার খেতে হয়। আজ বানানো ইফতার পেয়ে খুব আনন্দিত। দিনমুজুর লাল মিয়া বলেন, এরা প্রতিদিন ইফতার দেয়। কোনো দিন বিরিয়ানি আবার কোনো দিন খিচুরি দিয়ে থাকেন। আবার কোনো দিন ছোলা, মুড়ি, খেজুর দিয়ে থাকেন।

স্বেচ্ছাসেবক আহসান খান মিলন বলেন, গত ৩ বছর ধরে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে খুব ভালো লাগছে। মানুষের মাঝে ইফতার বিতরণ করাও মানবতা। ছিন্নমূল মানুষকে ইফতার করিয়ে নিজেদের ইফতার করার মধ্যে এক আত্মতৃপ্তি থাকে। যে আত্মতৃপ্তি পেয়ে নিজেরা খুবই গর্বিত।
স্বেচ্ছাসেবক রিমা আক্তার রিমি বলেন, এ কাজটা করতে আমাদের অনেক ভালো লাগে। মানুষের পাশে দাঁড়ালে তারাও আমাদের ভালোবাসে এবং আমাদের জন্য দোয়া করেন। ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মির্জা তৌহিদুল ইসলাম সুলভ বলেন, এবার আমরা বেশ কয়েকটি মাদ্রাসা ও এতিমখানায়ও ইফতারের আয়োজন করছি। এমন কাজে সামর্থ্য অনুযায়ী সবাইকে এ মানুষগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান জানাই।

শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ বলেন, গত ৯ বছর ধরে টাঙ্গাইল ছাড়াও দেশের আরও ১০ জেলায় প্রায় পাঁচ শতাধিক স্বেচ্ছাসেবীর মাধ্যমে বিভিন্ন মানবিক কাজে অংশ নিয়ে আসছে এ সংগঠনটি। তারই ধারাবাহিকতায় নিজেরা রান্না করে টাঙ্গাইলের রাস্তায় ছিন্নমূল অসহায় ও দরিদ্র খুঁজে খুঁজে ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। ১১টি জেলায় প্রায় ৯ হাজার মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়াও ঈদ উপলক্ষে ছিন্নমূল মানুষ ও শিশুদের মাঝে নতুন জামা দেওয়া হবে। প্রতিবারের মত এবারো ঈদের আগে শতাধিক সুবিধাবঞ্চিতদের দেয়া হবে ঈদ বাজার। ঈদ বাজারে দেয়া হবে পোলাও চাল, মুরগি, সেমাই, চিনি, দুধ। ঈদের দিন রাস্তায় থাকা ভাসমান মানুষ ও পাগলদের দেয়া হবে পোলাও, রোস্ট, ডিমের কোরমা, ফিরনি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840