সংবাদ শিরোনাম:
টাঙ্গাইল প্রেসক্লাবের পাঠাগারে বেলা’র বই প্রদান টাঙ্গাইলে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সকালে যানজট বিকেলে স্বাভাবিক ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে সেতু পূর্ব পাড় পর্যন্ত বেড়েছে যানবাহনের চাপ, চলছে ধীর গতিতে সখীপুরে জেলা প্রশাসকের অর্থায়নে আশ্রয়ণ প্রকল্পে বৈদ্যতিক পাখা বিতরণ মধুপুরে মাদক দ্রব্যের অপব্যবহার রোধে কর্মশালা মেয়াদোত্তীর্ণ ভ্যাকসিনে ১৪০০ হাঁসের মৃত্যু, অভিযোগ খামারীর ইয়াবাসহ মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ শোভাযাত্রা গোপালপুরে বিদ্যুৎপৃষ্টে যুবক নিহত
শহরের বেড়াডোমায় সেতু নির্মান শেষ হওয়ার আগেই দেবে গেছে

শহরের বেড়াডোমায় সেতু নির্মান শেষ হওয়ার আগেই দেবে গেছে

প্রতিদিন প্রতিবেদকঃ টাঙ্গাইল শহরে লৌহজং নদীর উপর নির্মাণাধীন সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে সেতুটি দেবে গেছে। স্থানীয়দের অভিযোগ টাঙ্গাইল পৌরসভার গাফিলতির কারনে ঠিকাদার নিন্মমানের কাজ করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টায় টাঙ্গাইল শহর-বেড়াডোমা-ওমরপুর সড়কের বেড়ডোমা এলাকার লৌহজং নদীর উপর নির্মিত সেতুটি দেবে যায়। নির্মাণ শেষ হওয়ার আগেই ব্রীজটি দেবে যাওয়ায় এই সড়ক চলাচলকারীদের দীর্ঘসময় ভোগান্তিতে পড়তে হবে বলে মনে করা হচ্ছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছে টাঙ্গাইল পৌরসভার নির্বাহী প্রকৌশলী শিব্বির আহম্মেদ আযমী।

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের আওতায় টাঙ্গাইল পৌরসভা সেতুটির বাস্তবায়ন করছে। আট মিটার প্রসস্থ ও ৩০ মিটার দীর্ঘ সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে তিন কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা।
২০২০ সালের ১২ নভেম্বর থেকে সেতুটির নির্মাণ কাজ শুরু করে ব্রিক্সস এন্ড ব্রীজ লিমিটেড এন্ড দি নির্মিতি নামের ঠিকাদার প্রতিষ্ঠান যৌথভাবে কাজটি বাস্তবায়ন শুরু করে যা শেষ হওয়ার কথা ছিলো ১১ মে। মেয়াদ শেষ হলেও কাজের মাত্র ৫৫ শতাংশ কাজ শেষ হয়েছে।

গত এক মাস আগে সেতুটির উপরের ম‚ল ঢালাইয়ের কাজ শেষ করেছে ঠিকাদার। রেলিং ও অ্যাপ্রোজ অংশের কাজ বাকী রয়েছে। গতরাতে সেতুটির সেন্টারিং সরে গিয়ে মাঝে খানে দেবে যায়। স্থানীয়রা অভিযোগ করে বলেন, ঠিকাদার ও পৌরসভার গাফিলতিতে সেতুটি নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেছে। এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী তাদের।

এ ব্যপারে টাঙ্গাইল পৌরসভার ইঞ্জিনিয়ার শিব্বির আহমেদ আজমী বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে অবগত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি করে মূললরহস্য উদঘাটন করা যাবে। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840