শহীদদের শ্রদ্ধা জানিয়ে টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

শহীদদের শ্রদ্ধা জানিয়ে টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

প্রতিদিন প্রতিবেদক : শহীদদের প্রতি দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শ্রদ্ধা জানিয়ে টাঙ্গাইলে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার(২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করা হয়।

পরে শহীদ স্মৃতি পৌর উদ্যানে শহীদ স্মৃতি স্তম্ভে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করে পুস্পস্তবক অর্পণ করা হয়।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, টাঙ্গাইল প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও পুস্পস্তবক অর্পণ করা হয়।

পরে সকাল ৮টায় টাঙ্গাইল স্টেডিয়ামে মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনীর সালাম গ্রহণ করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন,

সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য মনোয়ারা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বক) মোশারফ হোসেন খান, টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কামান্ডার জহিরুল হক ডিপটি।

পরে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনীতে অংশ গ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এ ছাড়া দিন ব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, শহীদ স্মৃতি পৌর উদ্যানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যেদের সংবর্ধনা, মসজিদ, মন্দির ও গীর্জায় জাতির শান্তি,

সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মোনাজাত ও প্রার্থনা। দুপুরে হাসপাতাল, জেলখানা, শিশু সদন ও শিশু দিবা যত্ন কেন্দ্রলোতে উন্নতমানের খাবার পরিবেশন।

বিকালে ক্রীড়া প্রতিযোগিতা ও আলোচনা সভা, টাঙ্গাইল স্টেডিয়ামে প্রীতি ফুটবল ও ভলিবল ম্যাচ। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদশর্ণের আয়োজন করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840