সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
শিক্ষার নামে সন্ত্রাসী কর্মকান্ড করায় টাঙ্গাইল মাভাবিওপ্র বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাসহ ছয় ছাত্র সাময়িক বহিষ্কার

শিক্ষার নামে সন্ত্রাসী কর্মকান্ড করায় টাঙ্গাইল মাভাবিওপ্র বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাসহ ছয় ছাত্র সাময়িক বহিষ্কার

প্রতিদিন প্রতিবেদক মাভাবিওপ্রবি : শিক্ষা কেন্দ্রে প্রতিনিয়ত সন্ত্রাসী কার্যক্রম এবং শিক্ষক ও শিক্ষার্থীদের নানা হয়রানি, প্রকাশ্যে অস্ত্র নিয়ে তান্ডব সহ বিভিন্ন অভিযোগে টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা সহ ছয় জন কে সাময়িক বহিস্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অনুমোদিত এবং প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত নোটিশে সাময়িক বহিষ্কারের নির্দেশ জানানো হয়।

এছাড়া ৭ কার্যদিবসের মধ্যে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এজন্য কারণ দর্শানো এবং ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্তে আপত্তি জানিয়ে আজীবন বহিষ্কারের দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা দিয়েছে বিক্ষুব্ধ সাধারন শিক্ষার্থীরা।

বহিস্কৃতরা হচ্ছেন, ৪র্থ বর্ষ ২য় বর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সায়েম আলী সানি এবং ছাত্রলীগ নেতা ২য় বর্ষ ১ম সেমিস্টারের এসএম রাশেদুল ইসলাম, জিল্লুর রহমান, মো. আবু হেনা মোস্তফা কামাল, মো. আতিকুজ্জামান ও অনিন্দ রায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম জানান, আমরা প্রক্টরিয়াল বডি, সকল ডিন, সকল প্রভোস্ট, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান সহ সকল শিক্ষকদের নিয়ে জরুরি সভায় ওই ৬ জনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

কারণ দর্শানো ও তদন্তের উপর তাদের শাস্তি বাড়ানো অথবা কমানো হবে। এছাড়াও সাময়িক বহিষ্কারে থাকা ওই ছাত্রদের ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা বহাল থাকবে।

উল্লেখ্য, শুক্রবার(৮ মার্চ) রাতে জননেতা আব্দুল মান্নান হলের তিন তলায় তিন শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের নামে ডেকে নিয়ে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফাহিম আহমেদের হাত ভেঙে দেয়াসহ শাহপরান, শুভ ও রানাকে মারপিট করার ঘটনায় ছাত্রলীগ নেতা সহ ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার(১০ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অনুমোদিত এবং প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত নোটিশে সাময়িক বহিষ্কারের নির্দেশ জানানো হয়।

এছাড়া ৭ কার্যদিবসের মধ্যে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এজন্য কারণ দর্শানো এবং ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা দেয়া হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840