সংবাদ শিরোনাম:
রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প
সখিপুরে বিশুদ্ধ পানির অভাব

সখিপুরে বিশুদ্ধ পানির অভাব

প্রতিদিন প্রতিবেদক সখিপুর : সখিপুরে দীর্ঘদিন ধরে সুপেয় পানির ট্যাংকি অকেজো থাকায় বিশুদ্ধ পানির অভাবে চরম ভোগান্তিতে স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারণ।

পৌর শহরের প্রাণ কেন্দ্র তালতলা চত্বর সংলগ্ন বঙ্গবন্ধু স্মৃতি ফলকের পেছনে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর সৌজন্যে ২০১০ সালের ২৫ অক্টোবরে স্থাপন করা হয় সুপেয় পানির মেশিন ও ট্যাংক।

তৎকালিন স্থানীয় সংসদ সদস্য প্রয়াত কৃষিবিদ অধ্যাপক শওকত মোমেন শাহজাহান “প্রবাহ” নামের প্রতিদিন ৬ হাজার লিটার পানি সরবরাহ ক্ষমতা সম্পন্ন এই বিশুদ্ধ খাবার পানির প্রকল্পটি উদ্বোধন করেন।

এর মধ্যে একবার এই পানির ট্যাংকিটি বিকল হলে ২০১৬ সালে মেরামত করে দেন প্রকল্প বাস্তবায়নকারী ওই টোব্যাকো কোম্পানি এবং সখিপুর পৌরসভাকে তা হস্তান্তর করা হয় বলে জানা যায়।

পরে স্বল্প সময়ের মধ্যেই আবারও তা অকেজো হয়ে পড়লে প্রায় গত তিন বছরেও তা আর মেরামতের উদ্যোগ নেয়নি কেউ। সরেজমিনে দেখা যায় বিশুদ্ধ খাবার পানির প্রবাহটি অনেকটা সাইকেলের গ্যারেজ ও ডাস্টবিনের মতো পড়ে আছে।

এদিকে পৌরশহরের প্রাণ কেন্দ্রের একমাত্র সুপেয় এই পানির প্রবাহটি দীর্ঘদিন অকেজো থাকায় স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারনের দোকান থেকে বোতলজাত পানি ক্রয় অথবা অন্য কোনো উপায়ে বিশুদ্ধ পানির ব্যবস্থা করতে হচ্ছে।

আর পৌর কর্তৃপক্ষ কিংবা টোব্যাকো কোম্পানি কেউ মেরামতের উদ্যোগ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক ব্যবসায়ী ও পথচারী।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর সখিপুর শাখা অফিসের ম্যানেজার মো: ইমরান হোসেন জানান, আমি ২০১২ সাল থেকে এখানে আছি কিন্তু এ বিষয়ে আমি অবগত নই।

সখিপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ জানান, ২০১০ সালে এটি স্থাপনের পর একবার অকেজো হলে ২০১৬ সালে টোব্যাকো কোম্পানি তা মেরামত করে দেন।

দীর্ঘদিন অকেজো থাকার কথা স্বীকার করেন এবং এ বিষয়ে তিনি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কর্তৃপক্ষের সাথে কথা বলে পানির প্রবাহটি সচল করার আশ্বাস দেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840