সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সনদ ও বৃত্তি প্রদান কালিহাতীতে নিখোঁজের ৮ দিন পর ধান ব্যবসায়ীর লাশ উদ্ধার সখীপুরে ৫৩ তম মুক্তিবাহিনী দিবস পালিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হুমকি দেয়ার অভিযোগ গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১৬ মির্জাপুরের সময়ের কথা এনজিওর দুই মালিক গ্রাহকের লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও,অনশনে ভূক্তভোগীগন ঘাটাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী টাঙ্গালে আওয়ামী লীগের দুই পক্ষের সমাবেশ কে কেন্দ্র করে চরম উত্তেজনা  বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত টাঙ্গাইলে ব্যবসায়ীক ঝামেলাকে কেন্দ্র করে একজনকে কুপিয়ে আহত
সখিপুরে সচিব ও মেম্বারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ! তিন ব্যক্তিকে মৃত ঘোষণা

সখিপুরে সচিব ও মেম্বারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ! তিন ব্যক্তিকে মৃত ঘোষণা

প্রতিদিন প্রতিবেদক সখিপুর: সখিপুরে বয়স্ক ভাতার কার্ডের জন্য তিনজন জীবিত ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়েছে। পরে তাদের স্থলে একই গ্রামের অন্য তিন ব্যক্তিকে বয়স্ক ভাতার কার্ড করে দেয়া হয়।

উপজেলার হাতিবান্ধা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চাকদহ এলাকায় এ ঘটনা ঘটেছে। যাদের মৃত দেখানো হয়েছে তারা হলেন- চাকদহ গ্রামের পূর্ণ চন্দ্র সরকার, খুশি মোহন ও আরজু মিয়া।

এ বিষয়ে ভুক্তভোগীরা জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন। এদিকে ওই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবুল হাশেম মিয়া ওই চাকদহ গ্রামের উপজাতির নাম ভাঙিয়ে ভাতা তুলে নিজেই আত্মসাৎ করে আসছেন বলেও অভিযোগ উঠেছে এবং ওই পরিষদের সচিবের বিরুদ্ধেও নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

ভুক্তভোগীরা জানান, প্রায় এক বছর আগে তাদের বয়স্ক ভাতা বন্ধ হলে ইউনিয়ন পরিষদে গিয়ে জানতে পারে তাদেরকে মৃত ঘোষণা করা হয়েছে

তাদের স্থলে নতুন করে ওই এলাকার মো. রবি পিতা মৃত রাজ্জাক , মো. এরশাদ পিতা মৃত নূর ও রহমান শিকদার পিতা মৃত মাজম শিকদারকে বয়স্ক ভাতার কার্ড করে দেয়া হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে ইউপি চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন বলেন, এ ঘটনা জেলা প্রশাসকের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট তদন্ত করছেন। নাম প্রকাশ না করার শর্তে একাধিক ইউপি সদস্য বলেন, প্রায় সাড়ে চার বছর ধরে মোশারফ হোসেন এই পরিষদের সচিব হিসেবে যোগদান করে জন্ম সনদ, মৃত্যু সনদ, ওয়ারিশ সনদসহ নানা ধরনের কাজের জন্য জনগণের কাছ থেকে মাত্রাতিরিক্ত অর্থ হাতিয়ে নিয়ে আসছে

জনগণ আমাদের কাছে অভিযোগ করে এ নিয়ে প্রতিবাদ করতে গেলে আমাদের সঙ্গেও খারাপ আচরন করেন ওই সচিব। বদলির আদেশ স্থগিত করার বিষয়টি এড়িয়ে গিয়ে মোশারফ হোসেন বলেন, আমার বদলির আদেশ স্থগিত করা হয়েছে।

বিভিন্ন সনদ নিতে জনগণের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। জীবিত ব্যক্তিদের মৃত দেখিয়ে ভাতার কার্ড প্রসঙ্গে ওই ওয়ার্ডের মেম্বার ভালো বলতে পারবে।

এ ব্যাপারে ইউপি সদস্য মো. আবুল হাশেম বলেন, এসব বিষয়ে আমি কিছুই জানি না। সচিব চক্রান্ত করে আমাকে জড়ানোর চেষ্টা করছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840