সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
সখিপুর থেকে ঝুঁকি নিয়ে চলছে ট্রাক

সখিপুর থেকে ঝুঁকি নিয়ে চলছে ট্রাক

প্রতিদিন প্রতিবেদক সখিপুর : সখিপুর থেকে ২৫ থেকে ৩০টি ট্রাক বাঁশ অভারলোড করে ঝুঁকি নিয়ে ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে পরিবহন করা হচ্ছে।

এ জন্য সড়ক খরচ বাবদ সড়কের বিভিন্ন থানা, ট্রাফিক পুলিশ, বনবিভাগকে ট্রাক প্রতি দিতে হয় ৩০/৩৫ হাজার টাকা। কোন স্পটে কত টাকা দিতে হবে পূর্ব থেকেই নির্ধারিত থাকে। এভাবে প্রতি মাসে কোটি টাকা চাঁদা আদায় করা হচ্ছে। উপজেলার বড়চওনা, কালিয়া, কচুয়া এলাকার কয়েকজন বাঁশ ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে।

গাজীপুর জেলার কালিয়াকৈর থানার ডিমান্ড বেশী থাকায় কিছুদিন ট্রাকে বাঁশ পরিবহন বন্ধ ছিল। ডিমান্ড কমানোর পর পূনরায় বাঁশ পরিবহন শুরু হয়েছে। সখিপুর থেকে দৈনিক ২৫/৩০ট্রাক বাঁশ ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ট্রাকে পরিবহন করা হচ্ছে।

ট্রাকে ধারন ক্ষমতার চেয়ে অতিরিক্তি বাঁশ পরিবহন করায় প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে।

উপজেলার শোলা প্রতিমা ও প্রতিমাবংকী এলাকায় গলা ও মাথায় বাঁশ ঢুকে দুইজন মারা গেছে। বাঁশের ট্রাকের কারনে সড়কে দূর্ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে ও যানজটে নাকাল হচ্ছে অন্যান্য পরিবহনের যাত্রীগন।

থানা পুলিশ ও ট্রাফিক পুলিশের চাঁদাবাজির কারনে ট্রাক ড্রাইভার ও বাঁশ ব্যবসায়ীরা আইনের কোন তোয়াক্কা করছে না। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বাঁশ ব্যবসায়ী বলেন,থানা পুলিশ ও ট্রাফিক ম্যানেজ করেই ধারনক্ষমতার চেয়ে বেশী বাঁশ নিয়ে আস্তে আস্তে ট্রাক ঢাকা যায়।

বাঁশের ট্রাক ড্রাইভার বলেন,ট্রাকের পিছনে বাঁশ রাস্তায় ঘেঁষে যাওয়ায় ও অন্যান্য যান বাহনের চেয়ে ধীরগতিতে চলার কারনে প্রায়ঃশই বড় ধরনের দূর্ঘটনা ঘটছে। এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সু-দৃষ্টি কামনা করেছেন সাধারন যাত্রীগন ও ভুক্তভোগীরা।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840