সংবাদ শিরোনাম:
বাসাইলে পানিতে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু কালিহাতীতে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত ধনবাড়ীতে সিএনজি’র দখলে সড়ক, জনদুর্ভোগ চরমে টাঙ্গাইলে ২৮ লাখ টাকার ক্রিস্টাল ম্যাথ ও ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ সখীপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ ধর্মীয় নেতাদের করণীয় শীর্ষক আলোচনা ত্রাণ নিয়ে সিলেট যাচ্ছেন ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টাঙ্গাইলে হোমিওপ্যাথিক চিকিৎসকদের মানববন্ধন ভুয়া চিকিৎসক আটক, তিন মাসের কারাদন্ড টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির আরো অবনতি, পানিবন্দি লাখো মানুষ মাভাবিপ্রবিতে ‘ক্রাইম, ভিক্টিম্স এবং জাস্টিস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
সখীপুরে এসএসসি ভোকেশনাল পরীক্ষায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার

সখীপুরে এসএসসি ভোকেশনাল পরীক্ষায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার

প্রতিদিন প্রতিবেদক, সখীপুর : টাঙ্গাইলের সখীপুর উপজেলায় এসএসসি ভোকেশনাল নবম শ্রেণির পরীক্ষায় বেঞ্চে প্রকাশ্যে বই রেখে তা নকল করে লেখার অপরাধে তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও দায়িত্বে অবহেলা করায় পরবর্তী পরীক্ষাগুলোর দায়িত্ব পালন করা থেকে চার শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর)উপজেলার সূর্যতরুণ শিক্ষাঙ্গণ আবাসিক স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এই ঘটনা ঘটে।

বহিষ্কার হওয়া তিনজন হলেন উপজেলার ভুয়াইদ টেকনিক্যাল কলেজের সাদিয়া আফরিন মীম, হতেয়া হাজী হাফিজ উদ্দিন উচ্চবিদ্যালয়ের রেদুয়ান আহমেদ ও সূর্যতরুণ শিক্ষাঙ্গণ আবাসিক স্কুল অ্যান্ড কলেজের ছাবিনা আক্তার। তাঁরা কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় নবম শ্রেণির শিক্ষার্থী হিসেবে গণিত-১ বিষয়ের পরীক্ষা দিচ্ছিল।

এছাড়াও দায়িত্বে অবহেলার দায়ে এ বছরের পরীক্ষার দায়িত্ব পালন থেকে যে চার শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে তাঁরা হচ্ছেন, সূর্যতরুণ শিক্ষাঙ্গণ আবাসিক স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মো. মানিক মিয়া ও গোলাম মোস্তফা, উপজেলার কালিয়ান উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক শহীদুল ইসলাম ও সাড়াশিয়া সানস্টার ইনস্টিটিউট অব টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের সহকারী শিক্ষক মাহমুদ আল শাহীন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের একাডেমিক সুপারভাইজার আনোয়ার হোসেন বলেন, ওই তিন শিক্ষার্থী দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের সামনেই বেঞ্চের ওপর বই রেখে নকল করে পরীক্ষা দিচ্ছিল। পরে ওই তিন পরীক্ষার্থীকে বহিষ্কার ও দায়িত্বে অবহেলার দায়ে দুই কক্ষের চার শিক্ষককে পরবর্তী পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সূর্যতরুণ শিক্ষাঙ্গণ আবাসিক স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও ওই কেন্দ্রের সচিব আবু নাসের ফারুক তিন পরীক্ষার্থী বহিষ্কার ও চার শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার কথা স্বীকার করে বলেন, কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় এসএসসি ভোকেশনাল নবম শ্রেণির সমাপনি পরীক্ষায় এবার এ কেন্দ্রে পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের ২৩৩জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। আজ গণিত-১ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

একাধিক পরীক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা মাত্র দুই মাস আগে ভর্তি হয়ে পরীক্ষার জন্য ফরমপূরণ করেছি। এরপর তেমন ক্লাসও হয়নি, এমনকি কেউ কেউ এখনও মূল বইও কেনেননি। পরীক্ষার আগ দিয়ে গাইড বই কিনে পরীক্ষায় অংশ নিয়েছি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840