সাবেক প্রতিমন্ত্রী এড. গৌতম চক্রবর্তীর শেষকৃত্য সম্পন্ন

সাবেক প্রতিমন্ত্রী এড. গৌতম চক্রবর্তীর শেষকৃত্য সম্পন্ন

প্রতিদিন প্রতিবেদক: নিজ জন্মস্থান টাঙ্গাইলের নাগরপুরে সাবেক প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপি’র পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। শনিবার ২৮ মে দুপুরে উপজেলার মামুদনগর ইউনিয়ন কেন্দ্রীয় শ্মশানে বরেণ্য এই রাজনীতিবিদের শেষকৃত্য সম্পন্ন করা হয়। সকালে উপজেলা বিএনপি’র আয়োজনে নাগরপুর সরকারি কলেজের শহীদ মিনার প্রাঙ্গণে এড. গৌতম চক্রবর্তীর মরদেহে শেষ শ্রদ্ধাঞ্জলী জানায় সর্বদলীয় নেতাকর্মী ও জনসাধারন। পরে মামুদনগর কেন্দ্রীয় শ্মশানে শেষকৃত্য সম্পন্ন করা হয়। এসময় নেতাকর্মী ও স্থানীয়রা কান্নায় ভেঙে পড়েন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানু।

এ বিষয়ে নাগরপুর উপজেলা বিএনপি সদস্য সচিব মো. হাবিবুর রহমান হবি বলেন, আমরা আমাদের প্রাণের স্পন্দন ও নাগরপুর-দেলদুয়ারের গণ মানুষের প্রিয় নেতাকে যথাযথ সম্মান ও মর্যাদায় শেষ বিদায় জানিয়েছি। তার মৃত্যুতে আমাদের এক অপূরণীয় ক্ষতি হয়েছে। আমরা নাগরপুরবাসী এক মহান নেতাকে হারালাম।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী নূর মোহাম্মদ খান, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, টাঙ্গাইল জেলা বিএনপি সদস্য সচিব মাহমুদুল হক সানু, যুগ্ম আহ্বায়ক এড. ফরহাদ ইকবাল, সম্মানিত সদস্য আলী ইমাম তপন, সাবেক কেন্দ্রীয় ছাত্রদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রবিউল আওয়াল লাভলু, নাগরপুর উপজেলা বিএনপি সদস্য সচিব হাবিবুর রহমান হবি, যুগ্ম আহ্বায়ক আহাম্মেদ আলী রানা, ইঞ্জিনিয়ার রেজাউল ইসলাম রেজা, সম্মানিত সদস্য শরিফ উদ্দিন আরজু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মো. কুদরত আলী, উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সুজায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান, হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ, কেন্দ্রীয় কৃষক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যক্তিবর্গসহ জেলা উপজেলা বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মী ও নাগরপুর উপজেলা আওয়ালীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২৭ মে শুক্রবার সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী, বিএনপি কেন্দ্রীয় পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি এড. গৌতম চক্রবর্তী দুপুর ১টা ৩০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি নাগরপুর সদর ইউনিয়নের চৌধুরীবাড়ী (হরিভূক্ত পাড়ার)প্রয়াত শ্রী বিশ্বেশ্বর চক্রবর্তীর বড় ছেলে। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক। শুক্রবার বিকেলে বিএনপি নয়াপল্টন কেন্দ্রীয় অফিস প্রাঙ্গণে বিএনপি পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে রাতেই মরদেহ নাগরপুরে তার নিজ বাসভবনে নেয়া হয়। নাগরপুর-দেলদুয়ার উপজেলার জনপ্রিয় এই নেতাকে দেখতে রাত থেকেই ভিড় করেন স্থানীয় জনসাধারণ।
১৯৫৫ সালের ৮ই মার্চ জন্ম গ্রহন করেন সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী, বিএনপি কেন্দ্রীয় পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি এড. গৌতম চক্রবর্তী। তিনি নাগরপুর যদুনাথ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি, নাগরপুর সরকারী কলেজ থেকে এইচএসসি ও ঢাকা হইতে ¯œাতক পাশ করেন। ছাত্র জীবনে জাসদের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। ১৯৯৬ সালে জাতীয়তাবাদী দল বিএনপিতে যোগদান করে প্রথম বার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে তিনি ২য় বারের মত বিএনপি থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। সে বিভিন্ন আনন্দলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে নাগরপুর-দেলদুয়ারের সাধারন মানুষের কাছে জনপ্রিয় নেতা হয়ে উঠেন। তার রাজনৈতিক জীবনে সে সব সময় সাধারন মানুষের পাশে অবস্থান নিয়েছেন। ছাত্র জীবনে সে বিভিন্ন সময় জেল জুলুমের শিকার হয়েছেন। তার মৃত্যুতে নাগরপুর-দেলদুয়ার দলীয় নেতাকর্মীরা অভিভাবক শূন্য হয়ে পরেছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840