স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই: শিক্ষা প্রতিমন্ত্রী

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই: শিক্ষা প্রতিমন্ত্রী

প্রতিদিন প্রতিবেদক, ধনবাড়ী: শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার চাঁপা বলেছেন, সু-নাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। তাই ভালবাভে লেখা পড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দর পরিবেশ রাখতে হবে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীরা যদি লেখা পড়ার সাথে খেলাধুলায় মগ্ন থাকে তাহলে অনৈতিক কর্মকান্ড, সন্ত্রাস, মাদক তাদেরকে স্পর্শ করতে পারবে না। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশিপাশি খেলাধুলা চালিয়ে যাবে। খেলাধুলা শিক্ষার্থীদের মনকে উৎফুল্ল করে। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হারও। সেই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু’র কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদের উন্নয়ন আজ সারা বিশ্বে রোল মড়েল।

শিক্ষা প্রতিমন্ত্রী আরোও বলেন, নারীর ক্ষমতায়নে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলস ভাবে কাজ করছে। সুতরাং কন্যা সন্তানরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও অভিভাবকদেরও নজর রাখতে হবে। তিনি মঙ্গলবার(১৮জুন২৪) বিকেলে টাঙ্গাইলের ধনবাড়ীর বীরতারা ইউনিয়নের কদমতলী বহুমূখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে কে.বি.পি. স্পোটিং ক্লাবের উদ্যেগে ফুটবল খেলার ফাইনাল টুর্ণামেন্ট অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, শিক্ষার্থীরা দেশের ভবিষৎ। তাই মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দুরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে তাদেরও অগ্রনী ভূমিকা রাখতে হবে। সুশিক্ষা তোমরা তোমাদের পিতা মাতা ও শিক্ষকদের মুখ উজ্জল করবে, জাতিকে উন্নত করবে। কাজেই প্রতিটি শিক্ষার্থীকে সঠিক শিক্ষা গ্রহনের মধ্য দিয়ে সু নাগরিক হওয়ার আহ্বান জানান। শুধু তাই নয় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রত্যেক কে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসারও আহবান জানান।

বীরতারা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি’র সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন জামালপুরের সরিষাবাড়ীর আসনের সংসদ সদস্য আলহাজ¦ প্রিন্সিপাল আব্দুর রশিদ এমপি। বিশেষ অতিথি ছিলেন ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ তালুকদার সবুজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর ফারুক আহমাদ ফরিদ,সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য মেহেরুল হাসান সোহেল সহ অন্যান্য আ’লীগের নেতৃবৃন্দ প্রমূখ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840